HeadLogo

জলের ওভার ট্যাঙ্কের দুর্দশার জন্য বিডিও সাহেবের কাছে চিঠি স্বাস্থ্যকেন্দ্রের ইনচার্জের - Sabuj Tripura News

সবুজ ত্রিপুরা
২৫ জুলাই ২০২০
শনিবার    

বক্সনগর প্রতিনিধিঃ স্বাস্থ্যকেন্দ্রে জলের ওভার ট্যাঙ্কের দুর্দশার কথা উল্লেখ করে বক্সনগর ব্লকের বিডিও নিকট লিখিত চিঠি দিয়ে জানালেন বক্সনগর সামাজিক স্বাস্থ্যকেন্দ্রের চিকিৎসক তথা ইনচার্জ ডঃ দীপ্তনীল নাথ। বিডিও সাহেবের কাছে পাঠানো নিজের লেখা অফিসিয়াল চিঠিতে তিনি উল্লেখ করে বলেন, বর্তমানে স্বাস্থ্যকেন্দ্রে জলের যে ওভার ট্যাঙ্কটি আছে সেটি অত্যন্ত জরাজীর্ণ অবস্থায় রয়েছে। 

যে কোনো সময়ে এই জলের ট্যাঙ্ক ভেঙ্গে পড়ে বড়সড় রকমের দুর্ঘটনা ঘটে যেতে পারে। তাই এই ট্যাঙ্কের পরিবর্তে নতুনভাবে কুড়ি হাজার লিটারের জলের ট্যাঙ্ক করার প্রয়োজনীয়তার কথা তিনি উল্লেখ করেন। তাছাড়া ডঃ দীপ্তনীল নাথ বাবুর লেখা চিঠিতে আরও উল্লেখ করা হয় যে বর্তমান সময়ে স্বাস্থ্য দপ্তরের হাতে পর্যাপ্ত পরিমানে ফান্ড না থাকার কারনে সেটার বিকল্প ব্যবস্থা করা সম্ভব হচ্ছে না। 

তাই হাসপাতলে আসা রোগী ও তাদের অাত্মীয় স্বজনদের সুবিধার কথা বিবেচনা করে বি.এ.ডি.পি. থেকে কুড়ি হাজার লিটারের জলের ট্যান্ক তৈরী করে দিতে তিনি ব্লকের বি.ডি.ও সাহেবের নিকট অনুরোধ জানান।যদিও লক্ষ্য করা গেছে, এই পুরোনো জলের ওভার ট্যাঙ্কের নিচেই রয়েছে রোগী সাথে আসা যাত্রীদের বসার স্থান। 

কিন্তু ট্যাঙ্কটি অনেক পুরোনো হওয়ায় এটিতে প্রচুর আগাছায় বেষ্টনী হয়ে আছে এবং এটির বেহাল অবস্থার কারনে যেকোনো সময়েই ভেঙ্গে গিয়ে কোনো একটা বিরাট ক্ষতির সন্মুখীন হয়ে যেতে পারে। তাই বিষয়টার প্রতি লক্ষ্য করে ডঃ দীপ্তনীল নাথ বাবু নিজ উদ্যোগে ব্লক প্রশাসনকে অবগত করেছেন। ফলে স্বাস্থ্য কেন্দ্রের এমন বেহাল অবস্থা নিরসনে ব্লক প্রশাসনের ভূমিকা কি সেটাই এখন দেখার বিষয়।
 

কোন মন্তব্য নেই