HeadLogo

ভয়ংকর অগ্নিকাণ্ডে বিস্কুট বেকারি সহ ৪-৫ টি দোকান সম্পূর্ণরূপে পুড়ে ছাই - Sabuj Tripura News

সবুজ ত্রিপুরা
১৪ জুলাই ২০২০
মঙ্গলবার      

চুরাইবাড়ি প্রতিনিধিঃ উত্তর জেলার কদমতলা থানাধীন কদমতলা বাজারের প্রতিদিনের মতো সোমবার রাতেও নৈশ প্রহরী ও কদমতলা থানার কর্তব্যরত পুলিশ কর্মীরা বাজারে ডিউটি করছিলেন।তখন প্রায় রাত ১২ঃ০ মিনিট। সেই সময় কদমতলা সবজি বাজার সংলগ্ন রথীন্দ্র নাথের ভাড়া ঘরে লালমোহন দাসের রোজ  ফ্লাওয়ার নামের বিস্কুট বেকারির ভেতর আগুন দেখতে পান নৈশ প্রহরী ও পুলিশকর্মীরা। 


ফলে তড়িঘড়ি করে প্রেমতলা দমকল বাহিনী ও কদমতলা থানায় খবর দিলে প্রেমতলা দমকল অফিসের একটি ইঞ্জিন ঘটনাস্থলে গিয়ে আগুন নেভানোর কাজে হাত লাগায়।এরই মধ্যে কদমতলা থানার ওসি কৃষ্ণধন সরকার বিশাল পুলিশ বাহিনী নিয়ে ঘটনাস্থলে ছুটে আসেন। কিন্তু বিস্কুট বেকারির ঘরের ভেতর আগুনের লেলিহান শিখার মাত্রা এতটাই বেশি ছিল যে, একটি দমকলের ইঞ্জিনের দ্বারা আগুন নেভানো অসম্ভব হয়ে দাঁড়ায়। 


তখন খবর দেওয়া হয় ধর্মনগর দমকল অফিসে এবং সেখান থেকে আরেকটি দমকলের ইঞ্জিন এসে আগুন নেভাতে শুরু করলে এর মধ্যে রোজ ফ্লাওয়ার নামক বিস্কুট বেকারিটি সম্পূর্ণরূপে আগুনের লেলিহান শিখায় পুড়ে ভস্মীভূত হয়ে যায়। তাছাড়া আশপাশের ডেকোরেটার্স,লন্ড্রি সহ ছোট বড় ৪/৫ টি দোকানও আগুনে পুড়ে যায়। ঘটনার খবর পেয়ে ছুটে আসেন কদমতলা বাজার কমিটির সেক্রেটারিও।তবে অবশেষে দমকলের দুটি ইঞ্জিনের দ্বারা আগুন আয়ত্তে আসলেও বিস্কুট বেকারিটি সম্পূর্ণরূপে পুড়ে যায়। কিন্তু বিস্কুট বেকারির ভেতরে থাকা অত্যাধুনিক ইলেকট্রিক যন্ত্রাংশ,জেনারেটর সহ  নানা মূল্যবান আসবাবপত্র, খাদ্য সামগ্রী ও বিস্কুট পুড়ে ছাই হয়ে গিয়েছে। 


তবে বলা যায় যে দমকলের দুটি ইঞ্জিন ঘটনাস্থলে আসায় এবং  দমকল কর্মীদের অক্লান্ত পরিশ্রমের ফলে এই ভয়ংকর অগ্নিকাণ্ড নিয়ন্ত্রণে আসে। তাছাড়াও আশপাশের দোকান পাট ও ঘরবাড়ি সম্পূর্ণরূপে রক্ষা পায় আগুনের লেলিহান শিখা থেকে। জানা গেছে কদমতলা বাজারে ৬ থেকে ৭ বছর পর এ ধরনের ভয়ংকর অগ্নিকাণ্ড সংঘটিত হলো। তাছাড়া রোজ ফ্লাওয়ার বিস্কুট বেকারির ভেতরে থাকা ইলেকট্রিক দু- তিনটি বৈদ্যুতিক চুলাও রয়েছে। এদিকে উপস্থিত প্রত্যক্ষদর্শী পুলিশ ও দমকল কর্মীদের প্রাথমিক ধারনা বৈদ্যুতিক শর্ট সার্কিটের ফলেই এই ভয়ংকর অগ্নিকান্ড সংঘটিত হয়েছে। পাশাপাশি ক্ষয়ক্ষতির পরিমাণ প্রায় ২৫ লক্ষাধিক টাকা বলে জানিয়েছেন বাজার সেক্রেটারি

 


কোন মন্তব্য নেই