HeadLogo

বহিঃরাজ্য থেকে রাজ্যে গাঁজা পাচার বিষয়টির দিকে তীক্ষ্ণ দৃষ্টি পুলিশ প্রশাসনের - Sabuj Tripura News

সবুজ ত্রিপুরা
২১ জুলাই ২০২০
মঙ্গলবার      

চুরাইবাড়ি প্রতিনিধিঃ ঘটনার বিবরণে প্রকাশ, উত্তর জেলা চুড়াইবাড়ি থানার পুলিশ ও গোয়েন্দা পুলিশের কাছে গোপন খবর আসে যে আসাম থেকে দুই যুবক রেল পথ দিয়ে হেঁটে গাঁজা নিয়ে রাজ্যে প্রবেশ করছে। গোপন সংবাদের উপর ভিত্তি করে চুরাইবাড়ি থানার পুলিশ ও গোয়েন্দা শাখার পুলিশ চুড়াইবাড়ি রেল ক্রসিংয়ের উপর উৎপেতে বসে থাকে। ফলে রাত আনুমানিক ৮টা নাগাদ দুই যুবক একটি ব্যাগ হাতে নিয়ে রেললাইনের পথ দিয়ে হেঁটে আসাম থেকে রাজ্যে আসছে দেখে পুলিশ তাদেরকে আটক করে। 

তারপর তাদের কাছে থাকা ব্যাগে তল্লাশি চালিয়ে বিপুল পরিমাণ নেশাজাতীয় গাঁজা উদ্ধার করে। উদ্ধার করা হয় তাদের সাথে থাকা একটি বাইসাইকেল এবং আটক করা হয় দুই গাঁজা কারবারিকে। জানা গেছে ধৃতরা দেবজিৎ সিনহা (২০) পিতা হীরালাল সিনহা। বাড়ি পার্শ্ববর্তী রাজ্য অসমের করিমগঞ্জ জেলার দলিরপাড় বাঘন এলাকায় ও আরেকজন  জুয়েল নাথ(২৪) পিতা জ্যোতিষ নাথ।বাড়ি করিমগঞ্জ জেলার কাঠালতলী এলাকায়। পুলিশ তাদের কাছে থাকা একটি ব্যাগ থেকে সাড়ে পাঁচ কেজি গাঁজা উদ্ধার করে। এদিকে চুড়াইবাড়ি থানার ওসি জয়ন্ত দাস জানান, চুড়াইবাড়ি থানার পুলিশ CRB/PS/17/20, ভারতীয় দন্ডবিধির 20(b)/28/08 of ndps ধারায় মামলা রুজু করে তদন্ত শুরু করে দিয়েছে। 

তাছাড়া ঘটনাটির তদন্ত এবং এই গাঁজা পাচার চক্রের সাথে যারা জড়িত রয়েছে তাদের অতি শীঘ্রই জালে তোলা হবে বলে জানান ওসি। তিনি আরো জানান,চুড়াইবাড়ি থানার পুলিশি জিজ্ঞাসাবাদে ধৃত ২ গাজা কারবারি পুলিশকে জানায় তারা এই গাঁজা গুলি আসাম থেকে রাজ্যের চুরাইবাড়িতে নিয়ে আসছিল এবং চুরাইবাড়িতে এক যুবকের হাতে ওই গাজা গুলি তুলে দেওয়াই ছিল তাদের প্রধান কাজ।

যেহেতু করোনা সংক্রমণের কারণে রাজ্যের একমাত্র ৮ নং সড়ক পথ দিয়ে প্রবেশের ক্ষেত্রে বর্তমানে অনেক নিয়ম নীতির সমস্যা রয়েছে সুতরাং রাতের আঁধারে রেলপথের উপর দিয়ে হেঁটে রাজ্যে প্রবেশ করেছিল ওই দুই গাঁজা কারবারি। উল্লেখযোগ্য যে বরাবরই রাজ্য থেকে বহিঃরাজ্য গাঁজা পাচার হয়ে আসছিল কিন্তু বহিঃরাজ্য  থেকে রাজ্যে গাঁজা পাচারের বিষয়টি প্রথমবারের মতো সংঘটিত হলো। সুতরাং উত্তর জেলার পুলিশ প্রশাসন এই বিষয়টির দিকে তীক্ষ্ণ দৃষ্টি রেখেছেন। পাশাপাশি পুলিশি রিমান্ড চেয়ে ধৃত ২ গাঁজা কারবারিকে আজ ধর্মনগর জেলা আদালতে প্রেরণ করেছে চুরাইবাড়ি থানার পুলিশ।



কোন মন্তব্য নেই