HeadLogo

অনলাইনে আর্থিক প্রতারণার শিকার রাজ্যের বেকার যুবকরা - Sabuj Tripura News

সবুজ ত্রিপুরা
২১ জুলাই ২০২০
মঙ্গলবার      

বক্সনগর প্রতিনিধিঃ মহামারী এই সংকটের মধ্যেও  প্রতিনিয়ত অনলাইনে আর্থিক প্রতারণার  শিকার হচ্ছে স্কুল কলেজে পড়ুয়া ছেলে মেয়ে ও বেকার যুবকরা। এমনি এক অভিযোগ উঠে এসেছে ত্রিপুরা রাজ্যে সোনামুড়া মহাকুমা থেকে  মাই ফ্রিডম  ৯৯৯ নামের এক কোম্পানির বিরুদ্ধে।

ঘটনার বিবরণে জানা যায় গত বেশ কিছুদিন ধরে এই কোম্পানি  যুবকদেরকে টাকা দেওয়ার লোভ দেখিয়ে হাজার হাজার টাকা হাতিয়ে নিয়েছে এবং তাদেরকে  বলা হয় এক হাজার টাকার বিনিময়ে প্রতিদিন দুইশত পঞ্চাশ টাকা করে দেওয়া হবে। তাই গুগল এর মধ্যে একটি আইডি তৈরি করে দেওয়া হয়  এবং এই আইডি থেকে ব্যাংকের মাধ্যমে টাকা তুলতে পারবে বলা হয়েছে। 

তবে প্রথম কিছু টাকা তুললেও পরবর্তী  সময়ে টাকা তুলতে পারেনি যুবকরা। ফলে টাকা না তুলতে পারায় কোম্পানির সাথে যোগাযোগ করলে যুবকদেরকে বলা হয় এখন  কিছু সমস্যা হচ্ছে কিছু দিন পর সব ঠিক হয়ে যাবে এবং কয়েকদিন পর আবার যোগাযোগ করলে  বলা হয় আগের কোম্পানি নাকি চলে গেছে এখন আবার নতুন করে টাকা দিয়ে আইডি খুলতে হবে। 

এই দিকে যুবক দের অভিযোগ একবার আমাদেরকে টাকা দেওয়ার নাম করে লক্ষ্য লক্ষ্য টাকা নিয়ে চলেগেছে কোম্পানি তাই আগের টাকা না দিয়ে আবার নতুন করে প্রতারণার ফাঁদ তৈরি করেছে কোম্পানি। ফলে তাদের দাবি প্রশাসন এই বিষয়টি যাতে তদন্ত করেন  না হলে বেকার দের থেকে আরো  লক্ষ্য লক্ষ্য টাকা হাতিয়ে নিবে প্রতারকরা।


কোন মন্তব্য নেই