HeadLogo

পানীয় জলের সুবেবস্থা করার জন্য জোট সরকারে কাছে আবেদন - Sabuj Tripura News

সবুজ ত্রিপুরা
২১ জুলাই ২০২০
মঙ্গলবার       

তেলিয়ামুড়া প্রতিনিধিঃ পাহাড়ি প্রত্যন্ত এলাকার উপজাতি অধ্যুষিত জনপদগুলোতে পানীয় জলের ব্যবস্থা বর্তমানে নেই বললেই চলে। ২৫ বছর এ রাজ্যে বাম সরকার ক্ষমতায় ক্ষমতাসীন থাকলেও বাম জমানার এডিসি প্রশাসনিক ভূমিপুত্রদের পানীয় জলের  সুরাহা করতে পারেনি। 

যার ফলস্বরূপ বর্তমানে উপজাতি অংশের মানুষেরা এখনো বৃষ্টির জমানো জল, ছড়ার  জল ,কাঁচা কুয়োর জল  দিয়ে নিজেদের তেষ্টা নিবারণ করে আসছে সেই বাম জমানা থেকে। অথচ তৎকালীন বাম জমানার এডিসি  প্রশাসন ভূমিপুত্রদের পানীয় জলের জন্য কোন প্রকার ব্যবস্থাই  গ্রহণ করেননি।  

কিন্তু বিগত দিনের কেন্দ্রীয় সরকার প্রত্যন্ত এলাকার গিরি বাসীদের জন্য অনেক অর্থ রাশি খরচ করেছেন। তাছাড়া তেলিয়ামুড়া মহকুমার মুঙ্গিয়াকামি ব্লকের অধীনে নুনাছড়া এডিসি ভিলেজের কাচ্চা মনি পাড়া ও দত্ত মলসন পাড়ায় ১৮ টি উপজাতি পরিবারের বসবাস এবং এই এলাকার পানীয় জলের সমস্যা দীর্ঘদিন ধরে চলছে। 

রাজ্যে নতুন সরকার ক্ষমতায় ক্ষমতাসীন হয়েছে প্রায় দুই থেকে আড়াই বছর অতিক্রান্ত হল কিন্তু ওই এলাকার গিরি বাসীরা এখনো বৃষ্টির জমানো জল, ছড়ার জল পান করেই জীবনধারণ করে আসছেন। তাই বর্তমানে  এলাকাবাসীরা  চাইছে তাদের ভোটে যারা ক্ষমতায় ক্ষমতাসীন হয়েছেন সেই নতুন জোট সরকার যেন তাদের সমস্যা নিরসনে কোন প্রকার ব্যবস্থা গ্রহণ করেন।


কোন মন্তব্য নেই