HeadLogo

ত্রিপুরা শিল্প উন্নয়ন নিগমের চেয়ারম্যানের উপস্থিতিতে কদমতলায় রক্তদান শিবির - Sabuj Tripura News

সবুজ ত্রিপুরা
২৮ জুন, ২০২০
রবিবার

চুরাইবাড়ি প্রতিনিধিঃ  রক্তদানে নাহি ভয়, মানবতার জয় হয়। এই স্লোগানকে সামনে রেখে এবং বর্তমানে ব্লাড ব্যাংকের রক্ত শূন্যতার কারণে শ্যামাপ্রসাদ মুখার্জীর মহান বলিদানন দিবস উপলক্ষে ভারতীয় জনতা পার্টির কদমতলা মণ্ডল কমিটির উদ্যোগে এক স্বেচ্ছায় রক্তদান শিবিরের আয়োজন করা হয়। সকাল ১১ টায় কদমতলা দ্বাদশ শ্রেণী বিদ্যালয়ের স্পোর্টস হলে রক্তদান শিবিরের আয়োজন করা হয়। 
আজকের স্বেচ্ছায় রক্তদান শিবিরের উদ্বোধক হিসেবে উপস্থিত ছিলেন ত্রিপুরা শিল্প উন্নয়ন নিগমের চেয়ারম্যান টিংকু রায়। তাছাড়া বিশেষ অতিথিদের মধ্যে উপস্থিত ছিলেন উত্তর জেলার জেলা পরিষদের সভাধিপতি ভবতোষ দাস, উত্তর জেলার জেলা সভানেত্রী মলিনা দেবনাথ, কদমতলা পঞ্চায়েত সমিতির চেয়ারম্যান সুব্রত দেব প্রমুখ। রক্তদান শিবিরের উপস্থিত অতিথিরা বক্তব্য রাখতে গিয়ে বলেন, রক্তদানে নাহি ভয়, মানবতার জয় হয়। পাশাপাশি রাজ্যের বিভিন্ন ব্লাড ব্যাংকে বর্তমানে যে রক্ত শূন্যতা রয়েছে সেই রক্ত শূন্যতা পূরণ করতে হলে এভাবে সাধারণ মানুষের স্বেচ্ছায় রক্তদান করা প্রয়োজন। 

তবে যেভাবে রাজ্যের বিভিন্ন প্রান্তে স্বেচ্ছায় রক্তদান শিবির অনুষ্ঠিত হচ্ছে এবং সাধারণ মানুষ স্বেচ্ছায় রক্তদান করছেন তাতে রাজ্যের বিভিন্ন ব্লাড ব্যাঙ্ক গুলিতে রক্ত স্বল্পতা থাকবে না বলেও অতিথিরা উনানাদের বক্তব্যে তুলে ধরেন। আর রাজ্যের ব্লাড ব্যাঙ্ক গুলিতে পর্যাপ্ত রক্ত থাকলে কোন মানুষকে রক্তের অভাবে অকালে মৃত্যুবরণ করতে হবে না। পাশাপাশি আজকের রক্তদান শিবিরে প্রায় একশো জনের মত লোক স্বেচ্ছায় রক্তদান করেন।

ছবিঃ কিশোর রঞ্জন হোড়

কোন মন্তব্য নেই