HeadLogo

অখণ্ড বিকাশ পরিষদের উদ্যোগে "সাইন এলইডি প্রজেক্ট " - Sabuj Tripura News

সবুজ ত্রিপুরা
১৫ জুন ২০২০
সোমবার

ধর্মনগর প্রতিনিধি ঃকেন্দ্রীয় সরকারের গ্রাম উন্নয়ন দপ্তরের  অন্তর্গত " সাইন এলএডি প্রজেক্ট" নিয়ে   ধর্মনগরের কাজ শুরু করলো  অখন্ড বিকাশ পরিষদ নামের একটি সামাজিক সংস্থা। এই সংস্থাটি বিগত দিনে বিভিন্ন সামাজিক কর্মকাণ্ড ধর্মনগরে সফলভাবে করে চলেছে।

এবার অখন্ড বিকাশ পরিষদ সামাজিক সংস্থাটির উদ্যোগে  উত্তর জেলার প্রতিটি পরিবারের  বৈদ্যুতিক বিল  সাশ্রয়ের এর জন্য তাদের এই উদ্যোগ। রবিবার ধর্মনগর পদ্মপুরের নিজ অফিস কার্যালয়ে সাংবাদিক সম্মেলন করে  অখন্ড বিকাশ পরিষদের সাধারণ সম্পাদক  কান্তি গোপাল দেবনাথ  জানিয়েছেন  এই প্রকল্পের  অধীনে উত্তর জেলার প্রতিটি পরিবারেকে ৬টি করে ১০০ ও ৬০ ভোল্টেজের বাল্বের বদলে ১২ ও ৯ ভোল্টেজের এলইডি বাল্ব দেওয়া হবে।
বিনিময়ে প্রতিটি নতুন এলইডি বাল্বের জন্য ১৫ টাকা করে নেওয়া হবে। এতে প্রতিমাসে জেলায় সাশ্রয় হবে প্রায় ৬০ থেকে ৬৫ শতাংশ বিদ্যুত।লাভবান হবে বিদ্যুত গ্রাহক, রাজ্যের সরকার ও কেন্দ্রীয় সরকার । সুধু তাই না বর্তমানে এই লকডাউনের চরম সংকটময় পরিস্থিতি জেলার শতাধিক যুবক যুবতীদের কর্মসংস্থানের ব্যবস্থা  হবে এই প্রকল্পের অধীনে।রবিবার  অখন্ড বিকাশ পরিষদ আয়োজিত এই সাংবাদিক সম্মেলনে সাধারণ সম্পাদক কান্তি গোপাল দেবনাথ এর সাথে  উপস্থিত ছিলেন  ছিলেন এই প্রোজেক্ট  ম্যানেজার ডক্টর দিলীপ নাথ  ছিলেন  সম্পাদক গবিন্দ নাথ।



কোন মন্তব্য নেই