HeadLogo

ফি মুক্ত শিক্ষাবর্ষ, দাবি বিদ্যার্থী পরিষদের - Sabuj Tripura News

সবুজ ত্রিপুরা
২৩ জুন, ২০২০
মঙ্গলবার

বিশেষ প্রতিনিধিঃ অখিল ভারতীয় বিদ্যার্থী পরিষদ রাষ্ট্রবাদী ছাত্রসংগঠন। ৩৬৫ দিন সমাজ সেবায় নিয়োজিত থাকাই বিদ্যার্থী পরিষদ এর কার্যকর্তাদের উদ্দেশ্য। বিশ্ব মহামারী করোনা ভাইরাসে পুরো বিশ্বের সাথে সাথে ত্রিপুরা প্রদেশও জর্জরিত। আর এই মহামারী কালে বিদ্যার্থী পরিষদ বিভিন্ন সমাজসেবামূলক কাজে নিজেদেরকে সমর্পিত করে রেখেছে।
    

আজ অখিল ভারতীয় বিদ্যার্থী পরিষদের ত্রিপুরা প্রদেশের এক প্রতিনিধিদল ছাত্র হিতের উদ্দেশ্যে এক স্মারক পত্র নিয়ে রাজ্যের মুখ্যমন্ত্রী বিপ্লব কুমার দেব মহাশয় এর সাথে সাক্ষাৎ করেন। বিদ্যার্থী পরিষদ এর দাবি সমূহ হল এই বছর শিক্ষা বাবদ বিদ্যার্থীদের কাছ থেকে কোনো ধরনের ফি না নেওয়া, ছাত্রদের বাৎসরিক বৃত্তি যত তাড়াতাড়ি সম্ভব পৌছিয়ে দেওয়া, ক্ষুদ্র শিল্প কুটির শিল্পের জন্য ঋণ ব্যবস্থা কে সহজতর করা, বিভিন্ন প্রতিযোগিতামূলক পরীক্ষার ক্ষেত্রে এবছরের সময়সীমা বাড়ানো ইত্যাদি বিষয় নিয়ে আলোচনা ও স্মারকলিপি পেশ করা হয়। বর্তমান পরিস্থিতিকে বিবেচনা করে ত্রিপুরা প্রদেশ এর পক্ষ থেকে যে ছাত্রদের পরীক্ষা বিষয়ক ক্ষেত্রে যে দাবি রাখা হয়েছিল তা দুটি বিশ্ববিদ্যালয়েই মেনে নেওয়ায় বিদ্যার্থী পরিষদ সমর্থন প্রকাশ করে। 

মুখ্যমন্ত্রী বিদ্যার্থী পরিষদ এর এই দাবিগুলো সময়পযোগী বলে উল্লেখ করেন এবং প্রত্যেকটি দাবি বিবেচনা করে সেগুলি পূরণ করবেন বলে আশ্বাস প্রদান করেন। এদিনের স্মারকপত্র প্রদান কালে প্রতিনিধি দলে উপস্থিত ছিলেন ত্রিপুরা প্রদেশ সংগঠন মন্ত্রী রূপম দত্ত  রাজ্য সম্পাদক  সরোজ দেবপ্রমুখ।

কোন মন্তব্য নেই