শিক্ষাদপ্তর বর্তমান পরিস্থিতিতে ছাত্র ছাত্রীদের শিক্ষা দেওয়ার নতুন পদ্ধতি চালু করছে - Sabuj Tripura News

সবুজ ত্রিপুরা
২২ জুন, ২০২০
সোম
বার

বিশেষ প্রতিনিধিঃ “একটু খেল একটু পড়’ নামে রাজ্য শিক্ষাদপ্তরে একটি নতুন কর্মসূচি চালু হচ্ছে। আগামী ২৫ জুন ২০২০ থেকে ছাত্র ছাত্রীদের মোবাইল ফোন যোগাযোগের মাধ্যমে শিক্ষা দেওয়ার এই নতুন পদ্ধতি চালু করা হবে। আজ সচিবালয়ে এক সাংবাদিক সম্মেলনে এই সংবাদ জানিয়েছেন শিক্ষামন্ত্রী রতনলাল নাথ।



তিনি জানান, বর্তমান উদ্ভূত পরিস্থিতিতে বিদ্যালয় গুলি খোলা যাচ্ছে না। কিন্তু ছাত্রছাত্রীরা যেন এই সময়ে অন্ততপক্ষে কিছু না কিছু শিখতে পারে তার জন্য শিক্ষাদপ্তর বিভিন্ন ব্যবস্থা গ্রহণ করেছে। ‘একটু খেল একটু পড়’কর্মসূচিতে অভিভাবকদের স্মার্টফোন থেকে হোয়াটসঅ্যাপ ব্যবহার করে ছাত্রছাত্রীদের শিক্ষা দেওয়া হবে। 

স্মার্টফোন না থাকলে এস এম এস ব্যবহার করে ছাত্রছাত্রীদের শিক্ষা দেওয়ার ব্যবস্থা করা হবে। প্রতিদিন সকালে ছাত্রছাত্রীদের কাছে কি পড়তে বা শিখতে হবে সে বিষয়ে নির্দেশ চলে যাবে। বিকালে ফিডব্যাক নেওয়া হবে। অভিভাবক ও ছাত্রছাত্রীদের এই সুযোগ নেওয়ার জন্য আহ্বান জানিয়েছেন শিক্ষামন্ত্রী। এছাড়াও শিক্ষামন্ত্রী জানিয়েছেন, ২২ জুন, ২০২০ থেকে ১ মাস ব্যাপী আবারও অনলাইন ক্লাসের ব্যবস্থা করা হয়েছে। ছাত্রছাত্রীদের এই অনলাইন ক্লাস অনুসরণ করার জন্য শিক্ষামন্ত্রী আহ্বান জানিয়েছেন।

একটি মন্তব্য পোস্ট করুন

0 মন্তব্য

Close Menu