HeadLogo

পানিসাগরে কৃষি বিজ্ঞান কেন্দ্রের উদ্যোগে নার্সারি মেনেজ মেন্ট প্রোগ্রাম

সবুজ ত্রিপুরা, নিজস্ব প্রতিনিধি, ১৩ নভেম্বর: উত্তর জেলার পানিসাগর কৃষি বিজ্ঞান কেন্দ্রের উদ্যোগে আয়োজিত হয় এক বিশেষ “নার্সারি মেনেজ মেন্ট” কর্মসূচী। আজ বেলা ৩.০০ ঘটিকা নাগাদ পশ্চিম জলেবাসা অঙ্গনওয়ারী কেন্দ্রে ৬ দিবসীয় গ্রামীণ যুবকদের দক্ষতা প্রশিক্ষণ (Skill Training of Rural Youth)-এর অন্তর্গত এই কর্মসূচিটি অনুষ্ঠিত হয়। ১৩-১৮ নভেম্বর পর্যন্ত প্রতিদিন ২:৩০ মিনিটে এই প্রশিক্ষণ শিবির অনুষ্ঠিত হবে।
প্রদীপ প্রজ্বলনের মাধ্যমে অনুষ্ঠানের শুভ শুচনা করেন পানিসাগর পঞ্চায়েত সমিতির চেয়ারম্যান শ্রী সঞ্জয় দাস। এছাড়াও উপস্হিত ছিলেন জলেবাসা গ্রাম পঞ্চায়েতের পঞ্চায়েত প্রধান শ্রী বিকাশ রঞ্জন দাস, কৃষি বিজ্ঞান কেন্দ্রের বরিষ্ঠ বিজ্ঞানী শ্রী বিশ্বজিৎ বল, পশুপালন বিশেষজ্ঞ ডঃ সৌমেন্দ্র পাল এবং ফার্ম ইনচার্জ শ্রী সুদীপ্ত দাস।
উক্ত প্রশিক্ষন শিবিরে প্রথম দিনে উপস্হিতি ছিলেন মহিলা ও পুরুষ মিলিয়ে মোট ২৮ জন কৃষক।  শিবিরে হাতেকলমে প্রশিক্ষণ ছাড়াও সরকারী ও বেসরকারি ফার্ম পরিদর্শন, উন্নত পদ্ধতিতে আধুনিক মানের প্রযুক্তি কাজে লাগিয়ে সঠিক মানের ফসলের উৎপাদন পদ্ধতি ইত্যাদি বিষয়ে প্রশিক্ষণ দেওয়া হবে। ৬ দিনের প্রশিক্ষণ শেষে প্রত্যেক প্রশিক্ষণার্থীদের স্কীল ডেভেলপ্‌মেন্ট-এর পক্ষ থেকে শংসাপত্র প্রদান করা হবে।



কোন মন্তব্য নেই