HeadLogo

সাংবাদিক হত্যা মামলায় সিবিআই গ্রেপ্তার করল টিএসআর কর্মকর্তাকে


সবুজ ত্রিপুরা, সংবাদমাধ্যম, ১৩ নভেম্বর: ত্রিপুরার সাংবাদিক সুদীপ দত্ত ভৌমিক হত্যা মামলায় বুধবার সন্ধ্যায় কেন্দ্রীয় তদন্ত ব্যুরো (সিবিআই) ত্রিপুরা স্টেট রাইফেলস (টিএসআর) কর্মকর্তাকে গ্রেপ্তার করেছে। কর্মকর্তার নাম স্বরূপানন্দ বিশ্বাস, যিনি বর্তমানে টিএসআরের ৩য় ব্যাটালিয়নে সহকারী কমান্ড্যান্ট পদে রয়েছেন।
 

উল্লেখ্য, সাংবাদিক সুদীপ দত্ত ভৌমিক দু’বছর পূর্বে ২১শে নভেম্বর, ২০১৭তে রাজধানীর আর কে নগর এলাকায় টিএসআর-র ২য় ব্যাটালিয়নের এক জওয়ান কমান্ড্যান্ট তপন দেববর্মার সাথে বাদবিবাদকালীন সেই জওয়ান কর্তৃক গুলিবিদ্ধ হয়েছিলেন। টিএসআরের সদর দফতরের কাছেই ঘটনাটি ঘটে। ধৃত স্বরূপানন্দ বিশ্বাস হত্যাকালীন সময় আরকে নগরস্থ টিএসআর সদর দফতরের ২য় ব্যাটালিয়নে নিযুক্ত ছিলেন। এই হত্যাকান্ডের পরে ত্রিপুরার বিভিন্ন সাংবাদিক সংস্থা এই মামলার সিবিআই তদন্তের দাবি জানায়, কিন্তু তত্কালীন বামফ্রন্ট সরকার মামলাটি তদন্তের জন্য বিশেষ তদন্ত দল (এসআইটি) গঠন করেছিল। পরবর্তীতে ২০১৮ সালে বিজেপি সরকার ত্রিপুরার ক্ষমতায় আসার পরে মার্চ মাসে মামলাটি সিবিআইয়ের কাছে হস্তান্তর করে।
 

এসআইটি হত্যার মামলায় চারজন যথা - টিএসআর কমান্ড্যান্ট তপন দেববর্মা, ড্রাইভার নন্দ কুমার রিয়াং, রাইফেলম্যান অমিত দেববর্মা এবং ধর্মেন্দ্র সিং-এর বিরুদ্ধে অভিযোগ গঠন করে সাংবাদিক হত্যার অভিযোগে গ্রেপ্তার করা হয়েছিল। চার আসামির বিরুদ্ধে অস্ত্র আইনের ধারা ৩০২, ১২০ (বি) এবং ২৭(২) এর আওতায় অভিযোগ গঠন করা হয়েছিল।


কোন মন্তব্য নেই