উত্তর-পূর্ব ভারতের রাজ্যগুলির মধ্যে পর্যটনে ত্রিপুরা পুরস্কৃত। Tripura Honored for Tourism Among Northeast Indian States।

Tripura Honored for Tourism Among Northeast Indian States

সবুজ ত্রিপুরা ঃ উত্তর-পূর্ব ভারতের রাজ্যগুলির  মধ্যে পর্যটন ব্যয় ও পরিকাঠাম উন্নয়নে অসামান্য অবদানের জন্য ত্রিপুরা রাজ্যকে পুরস্কৃত করাহয়। গতকাল নয়াদিল্লীস্তিত দি লালিত হোটেলে এক অনুস্থানের মাধ্যমে (Tripura Tourism Department)  ত্রিপুরার পর্যটন দপ্তরের সচিব উত্তম কুমার চাকমার হাতে পুরাস্কার তুলে দেওয়া হয়। ত্রিপুরা উত্তর-পূর্ব ভারতের রাজ্যগুলির মধ্যে দ্বিতীয় স্থান অর্জন করে।

এখানে উল্লেখ্য ওয়ার্ল্ড ট্রাভেল এন্ড ট্যুরিজম ইন্ডিয়া ইনেশিয়েটিভ (World Travel and Tourism Council India Initiative) সংস্থা একটি পর্যটন বিষয়ক একটি শীর্ষ সংস্থা। এই  সংস্থাটি দেশে পর্যটন ক্ষেত্রে গঠনমূলক ও উদ্ভাবনী শক্তির বিচারে রাজ্য ভিত্তিক পর্যটন সম্ভাবনা , জিএসডিপ, পর্যটক আগমনের সংখ্যা পর্যটনকেন্দ্রে যোগাযোগ ব্যবসস্তা,পরিকাঠাম,বিপনন  ইত্যাদি বিষয়ের উপর মূল্যয়ন করে। ওয়ার্ল্ড ট্রাভেল এন্ড ট্যুরিজম ইন্ডিয়া ইনেশিয়েটিভ সংস্থার দ্বিবার্ষিক রিপোর্টের ভিত্তিতে ত্রিপুরাকে দ্বিতীয় হিসাবে ঘোষণা করা হয়।

এই পুরস্কার বিতরণ অনুষ্ঠানে উপস্থিত ছিলেন ডাইরেক্টর জেনারেল মনিষা সাক্সেনা, নীতি আয়োগের প্রাপ্তন সিইও তথা জি-২০ সেরপা অমিতাভ কান্ত এবংওয়ার্ল্ড ট্রাভেল এন্ড ট্যুরিজম ইন্ডিয়া ইনেশিয়েটিভ সংস্থার চেয়ারম্যান দীপ কালরা।ত্রিপুরা পর্যটন নিগম প্রেস বিবৃতিতে এই সংবাদ জানায়।



একটি মন্তব্য পোস্ট করুন

0 মন্তব্যসমূহ

Close Menu