নেতৃত্ব ছাড়লেন ধোনি, ঋতুরাজ চেন্নাই সুপার কিং এর নতুন অধিনায়ক ।

 

নেতৃত্ব ছাড়লেন ধোনি, ঋতুরাজ চেন্নাই সুপার কিং এর  নতুন অধিনায়ক ।

সবুজ ত্রিপুরা ঃ-  হাতে  আর মাত্র কয়েক ঘণ্টা বাকি তার পরেই শুরু হতে যাচ্ছে সবচে বড় ক্রিকেট ফ্রেঞ্ছাজি লিগ আই পি এল। চেন্নাই এর চিদম্বরম স্টেডিয়ামে মুখোমুখি হতে যাচ্ছে গত বারের চ্যাম্পিয়ন চেন্নাই সুপার কিং বনাম রয়্যাল চ্যালেঞ্জার্স বেঙ্গালুরু।



কিন্তু আই পি এল সুরুর একদিন আগে বড় ঘোষণা দিল চেন্নাই সুপার কিং তাদের এক্স বার্তায় (পূর্বের টুইটার)জানায়  ২০২৪ মরশুমে দলের নেতৃত্ব দিচ্ছেননা ক্যাপ্টেন কুল মহেন্দ্র সিং ধনি। তার জায়গায় ডিফেন্ডিং চ্যাম্পিয়ন চেন্নাইকে নেতৃত্ব দেবেন তরুণ ব্যাটার রুতুরাজ গাইকোয়াড়।



২০০৮ সাল থেকে চেন্নাই সুপার কিংকে নেতৃত্ব দিয়ে আসছেন মহেন্দ্র সিং ধনি। মধ্যে ২০২২ সালে রবীন্দ্র জাদেজাকে চেন্নাই সুপার কিং এর অধিনায়াক এর দায়িত্ব দেওয়া হয় কিন্তু দল তখন একের পর এক ম্যাচ হারতে থাকে এরফলে খেলার মাঝে রবীন্দ্র জাদেজা দলের দায়িত্ব ছেড়ে দেন তার পর ফ্রেঞ্ছাজির অনুরুধে মহেন্দ্র সিং ধনি আবার দলের দায়িত্ব নিজের হাতে তুলে নেন।


মহেন্দ্র সিং এর নেতৃত্বে দল ৫বার জয়লাব করে এবং সমসংখ্যক বার রানার্সআপ হয়। গত বছর চেন্নাই সুপার কিংক গুজরাত টাইটান্সকে তাদেরই নিজের মাঠে হারিয়ে পঞ্চম বারের মত ট্রফি জিতে নেয়।


২০১৯ সালে আই পি এলে রুতুরাজ গাইকোয়াড়ের অভিষেক হয় এখন পর্যন্ত তিনি ৫২ টি ম্যাচ খেলে নিয়েছেন। ২০১৯ সাল থেকেই তিনি চেন্নাই সুপার কিং এর একজন গুরুত্বপূর্ণ সদস্য। রুতুরাজ গাইকোয়াড় এত দিন আই পি এল খেলেছেন মহেন্দ্র সিং ধনির নেতৃত্বে কিন্তু এখন তার উপরে সবচেয়ে বেশি আই পি এল জেতা দলের দায়িত্ব এখন দেখার বিষয় রুতুরাজ গাইকোয়াড় এর হাত ধরে দল কতটা সফল হয়।


একটি মন্তব্য পোস্ট করুন

0 মন্তব্যসমূহ

Close Menu