জন সচেতনতার বার্তা নিয়ে বাইসাইকেলে বাংলাদেশ থেকে ভারতে-Sabuj Tripura

 

সবুজ ত্রিপুরা

২৮ ফেব্রুয়ারি

মঙ্গলবার

সংবাদ প্রতিনিধিঃ শতাধিক কিমি পথ ঘুরে বাংলাদেশের যুবক মাহমুদুুল হাসান ইফাজ ভারতের বিভিন্ন রাজ্য ভ্রমণে, মূলত পরিবেশ রক্ষার বার্তা দিতে বাইসাইকেলে তার ভারত ভ্রমণ, বাংলাদেশের কুমিল্লা থেকে গত ২৫ তারিখ বাই সাইকেল চেপে রওয়ানা 

হয় সে ভারত ভ্রমণের উদ্যেশে। ত্রিপুরা রাজ্যের সিপাহিজলা জেলার সোনামুরা দিয়ে ভারতে প্রবেশ করে ১৭০ কিমি পথ অতিক্রম করে আজ উত্তর ত্রিপুরা জেলার ধর্মনগর এসে পৌঁছায়।  ইতিমধ্যে হাসান ৪৫ কিমি দীর্ঘ পথ অতিক্রম করে ফেলেছে। "শত বর্ষে বৃক্ষ সংরক্ষণ করুন পৃথিবীকে রক্ষা করুন" এই বার্তা কে সামনে রেখে সাইকেল চালিয়ে বাংলাদেশের পার্শ্ববর্তী ভারতের বিভিন্ন রাজ্য ভ্রমণ করে পরিবেশ সম্পর্কে  বিভিন্ন স্তরের মানুষকে সচেতনতার বার্তা পৌঁছে দেওয়া তার মূল উদ্যেশ্য। 

                      হোয়াটসঅ্যাপে খবর পেতে এখানে ক্লিক করুন

বর্তমানে দেশ তথা গোটা পৃথিবীর পরিবেশ দূষণ ও পরিবেশ সম্পর্কে অবহেলা তাঁর চোখে ধরা পড়েছে। আর তাই, মানুষকে সচেতন করার জন্য সে সিদ্ধান্ত নিয়ে ফেলে। কিন্তু কীভাবে? কোন একটি জেলা বা রাজ্যের মানুষকে সচেতন করলেই তো হবে না! সচেতন করার প্রয়োজন গোটা দেশের মানুষকে। তাই বাইসাইকেলে ভারত ভ্রমণের সিদ্বান্ত। 

যেমনি ভাবা, তেমনি কাজ।  পরিবেশ সম্পর্কে মানুষকে সচেতনতার বার্তা পৌঁছে দেওয়ার চেষ্টা সাইকেল সফরের মধ্য দিয়ে। ত্রিপুরার পর উত্তর পূর্বাঞ্চলের বিভিন্ন রাজ্য তথা মিজোরাম, আসাম, মেঘালয়, তারপর পশ্চিমবঙ্গ হয়ে পুনরায় সে বাংলাদেশে প্রবেশ করবে। আর সেখানেই সম্পন্ন হবে সচেতনতার বার্তা নিয়ে তার ভারত ভ্রমণ।

একটি মন্তব্য পোস্ট করুন

1 মন্তব্যসমূহ

Emoji
(y)
:)
:(
hihi
:-)
:D
=D
:-d
;(
;-(
@-)
:P
:o
:>)
(o)
:p
(p)
:-s
(m)
8-)
:-t
:-b
b-(
:-#
=p~
x-)
(k)

Close Menu