রাজ্যের পর্যটন মানচিত্রে ভ্রমন পিপাসু তাদের কাছে "মং তাং"ভ্যালি আদর্শ স্থান-Sabuj Tripura

সবুজ ত্রিপুরা

৬ ডিসেম্বর

মঙ্গলবার

তেলিয়ামুড়া প্রতিনিধিঃ রাজ্যের পর্যটন মানচিত্রে তেলিয়ামুড়া শহর থেকে অনতিদূরে উঁচু-নিচু পাহাড়ি পথ পেরিয়ে আঠারমুড়া পাহাড়ের পাদদেশে গড়ে উঠা নোনাছড়া এ.ডি.সি ভিলেজের  "মং তাং" ভ্রমণ পিপাসুদের কাছে এখন এক অন্যতম ভ্রমনের মূল কেন্দ্র বিন্দু। 

প্রায় প্রত্যেকদিন শতশত ভ্রমন পিপাসুরা বর্তমানে ভিড় জমাচ্ছেন এই স্থানে।"মং তাং"-এর প্রাকৃতিক নৈসর্গিক দৃশ্য পর্যটকদের  বিশেষভাবে আকর্ষণ করছে। মেঘ যেন হাতের নাগালের মধ্যে। সূর্যের সোনালী দৃশ্য সকলকে মন্ত্রমুগ্ধ করে দেয় এই স্থানে ভ্রমনে গেলে। বিশেষ করে যারা ভ্রমন পিপাসু তাদের কাছে  "মং তাং" ভ্যালি  আদর্শ  স্থান। ইতিমধ্যেই সামাজিক মাধ্যমে ও  "মং তাং" বিশেষভাবে জায়গা করে নিয়েছে। রাজ্যের বিভিন্ন স্থান থেকে রোজই বহু যুবক-যুবতী ভিড় করছে এই স্থানে। এই স্থানে যেতে হলে অসম আগরতলা জাতীয় সড়ক ধরে তেলিয়ামুড়া শহর ধরে চাকমাঘাট খোয়াই নদীর উপর যে ব্যারেজ রয়েছে তার উপর দিয়ে প্রায় ৩১ কিঃমিঃ  উঁচু-নিচু পাহাড়ি পথ পেরিয়ে গেলেই নোনা ছড়া।  আর সেখানেই প্রাকৃতিক সৌন্দর্যে ঘেরা "মং তাং" ভ্যালী।একটা সময় ছিল নোনাছড়া এ.ডি.সি ভিলেজ মানেই সন্ত্রাসবাদীদের মূল ডেরা। রাজ্যে যখন বৈরী  কার্যকলাপ ছিল সেই সময়ে  নোনাছড়া  এ.ডি.সি ভিলেজ'টি  ছিল বৈরী দের মূল আস্তানা।  

                         হোয়াটসঅ্যাপে খবর পেতে এখানে ক্লিক করুন

কিন্তু বর্তমানে সময়ের সাথে বদলে গেছে সবকিছুই। এখন আর পাহাড়ে নেই বারুদের গন্ধ।  বর্তমানে নোনাছড়া আজ সারা রাজ্যের পর্যটন মানচিত্রে অন্যতম কেন্দ্র বিন্দুতে পরিণত হয়েছে। "মং তাং"-এর  প্রাকৃতিক নৈসর্গিক দৃশ্য সামাজিক মাধ্যমে ইতিমধ্যে ব্যাপক জনপ্রিয়তা লাভ করাতে রাজ্যের বিভিন্ন স্থান থেকে উৎত্তি বয়সের যুবা-যুবতী বাইক গাড়ি যুগে প্রত্যেকদিন ওই স্থানে ভিড় জমাচ্ছে।  তবে 'মং তাং'-এ পৌঁছতে হলে সাবধানতা অবশ্যই জরুরি। একটুও যদি  অসতর্ক হয় তবে দুর্ঘটনা ঘটার সম্ভাবনা ও প্রবল। "মং তাং"-এর সড়ক বর্তমানে নানান  জায়গাতেই পিচ উঠে 

গিয়ে বিপদজনক রাস্তায় পরিণত হয়েছে। ভ্রমণপিপাসুরা চাইছে এ.ডি.সি প্রশাসন যেন এই "মং তাং"- এর রাস্তা সংস্কারের কাজে হাত লাগায়।  তাহলে হয়তো বা  নোনাছড়া'র মতো একটি  প্রত্যন্ত পাহাড়ি জনপদ ও  পর্যটন'কে কেন্দ্র করে শুধুমাত্র রাজ্য নয় বহিঃরাজ্যের পর্যটকদের ব্যাপকভাবে আকৃষ্ট করবে বলে মনে করছেন ভ্রমন পিপাসুরা।


 

একটি মন্তব্য পোস্ট করুন

0 মন্তব্যসমূহ

Close Menu