হাসপাতালের গুরুত্বপূর্ণ ঔষধগুলির মেয়াদ উত্তীর্ণ-Sabuj Tripura

 

সবুজ ত্রিপুরা

৩০ নভেম্বর

বুধবার

তেলিয়ামুড়া প্রতিনিধিঃ প্রচুর সংখ্যক আইরন এন্ড ফলিক অ্যাসিড সিরাপ ঔষধ গুলির মেয়াদ উত্তীর্ণ হয়ে গেল হাসপাতাল চত্বরে থাকতে থাকতে। হাসপাতাল কর্তৃপক্ষের উদাসীনতার কারণে গুরুত্বপূর্ণ ঔষধগুলির মেয়াদ উত্তীর্ণ হল । যা ভাবতেও অবাক লাগে । 

এমন ঘটনা তেলিয়ামুড়া মহকুমা হাসপাতাল  চত্বরে প্রত্যক্ষ করা গেল । এ ব্যাপারে তেলিয়ামুড়া মহকুমা স্বাস্থ্য আধিকারিক চিকিৎসক চন্দন দেববর্মার কাছে জানতে চাইলে,, তিনি জানিয়ে দেন তিনি এ ব্যাপারে কিছুই জানেন না ।তেলিয়ামুড়া মহকুমা হাসপাতালের একটি নির্ভরযোগ্য সূত্রে জানা গেছে ,,আইরন এন্ড ফলিক অ্যাসিড সিরাপ গুলির দায়িত্বে রয়েছেন স্টোর কিপার দীপক লাহিড়ী। কিন্তু স্টোর কিপার দীপক লাহিড়ী'কে গোটা হাসপাতাল চত্বরে খোঁজ করেও পাওয়া যায়নি । অপরদিকে মেয়াদ উত্তীর্ণ ঔষধ গুলির ব্যাপারে তেলিয়ামুড়া মহকুমা হাসপাতালে ইনচার্জ চিকিৎসক অজিত দেববর্মার কাছে জানতে চাইলে তিনিও এ ব্যাপারে মুখ খুলতে নারাজ । পরবর্তীতে চিকিৎসক  অজিত দেববর্মা অনেকটা দায় সারাভাবে জানিয়ে দেন ব্যাপারটি মহকুমা স্বাস্থ্য আধিকারিক জানে । কিন্তু মহকুমা স্বাস্থ্য আধিকারিক চিকিৎসক চন্দন দেববর্মা অনেকটা না জানার ভান করে থাকেন । 

                         হোয়াটসঅ্যাপে খবর পেতে এখানে ক্লিক করুন

মূলত ঠেলা ঠেলির ঘর, খুদা রক্ষা কর , এভাবেই পেতে চাইছে মহাকুমা স্বাস্থ্য আধিকার । মূলত বিভিন্ন বিদ্যালয়ের ছাত্র-ছাত্রীদের এবং অঙ্গনওয়াড়ি কেন্দ্র গুলি , গ্রাম পঞ্চায়েতে শিশুদের মধ্যে বিলিবন্টন করার কথা । বিশেষ করে যারা অ্যানিমিয়া অর্থাৎ যেসব শিশু রক্তস্বল্পতায় ভুগছে তাদের মধ্যে  আইরন এন্ড ফলিক অ্যাসিড সিরাপ গুলি বিলিবন্টন করার কথা । কিন্তু তা না করে উপরন্ত তেলিয়ামুড়া মহকুমা হাসপাতালেই ওই ঔষধ গুলি মেয়াদ উত্তীর্ণ হয়ে গেল পড়ে থাকতে থাকতেই ।এদিকে তেলিয়ামুড়া মহকুমা হাসপাতালের RKS বডির চেয়ারম্যান হলেন তেলিয়ামুড়া পৌর পরিষদের চেয়ারম্যান রূপক সরকার । উনাকে এ প্রসঙ্গে জিজ্ঞাসা করা হলে তিনি জানান,, এ বিষয়ে তিনি অবগত হয়েছেন। তবে তিনি বিষয়টি তেলিয়ামুড়া মহকুমা স্বাস্থ্য আধিকারিক এবং খোয়াই জেলা স্বাস্থ্য আধিকারিক কেউ জানিয়েছেন । চেয়ারম্যান রূপক সরকার ক্ষোভ প্রকাশ করে বলেন,, গত কিছুদিন আগে তেলিয়ামুড়া হাসপাতালের RKS বডির কর্মকর্তাদের নিয়ে এক গুরুত্বপূর্ণ বৈঠক হয়েছিল হাসপাতালের কনফারেন্স হলে । ওই বৈঠকে হাসপাতালের আয়রন এন্ড ফলিক অ্যাসিড সিরাপ গুলির মেয়াদ উত্তীর্ণের বিষয় নিয়ে কোন তথ্যই দেননি মহকুমা স্বাস্থ্য আধিকারিক চিকিৎসক চন্দন দেববর্মা । 

প্রশ্ন থেকে যায় চিকিৎসক চন্দন দেববর্মা কেন এমনটা করলেন । কারণ RKS বডির বৈঠকে এলাকার বিধায়িকা কল্যাণী রায় ও উপস্থিত ছিলেন ।  হাসপাতাল সূত্রের মতে এলাকার বিধায়িকা'কে ঘুমে রেখে হাসপাতালের চিকিৎসক চন্দন দেববর্মা বিভিন্ন কাজ করে যাচ্ছেন। যা মানুষের কোন কাজেই আসছে না ।




একটি মন্তব্য পোস্ট করুন

0 মন্তব্যসমূহ

Close Menu