কৃত্রিম বন্যায় চুরাইবাড়িতে ক্ষতিগ্রস্ত কয়েকটি পরিবার-Sabuj Tripura

 

সবুজ ত্রিপুরা

১০  অক্টোবর

সোমবার

কদমতলা প্রতিনিধিঃ কৃত্রিম বন্যায় চুরাইবাড়িতে ক্ষতিগ্রস্ত কয়েকটি পরিবার। ঘটনায় শেষ পর্যন্ত হাতাহাতি রূপ নেওয়ায় চুরাইবাড়ি থানায় মামলা গড়ালো। 

ঘটনা গতকালের অর্থাৎ রবিবার বিকেল নাগাদ চুরাইবাড়ি সেইলটেক্স সংলগ্ন চারলেন জাতীয় সড়কের মধ্যে অবস্থিত একটি কালভার্টের জল আটকে রাখায় গতকাল সেই বাঁধ ভেংগে জল পাশের বাড়ি ঘরে প্রবেশ করে বহু লক্ষ টাকা ক্ষয়ক্ষতি করে।জানা গেছে, পূর্ব চুরাইবাড়ি পঞ্চায়েতের ৩নং ওয়ার্ডের বাসিন্দা উমাপদ চন্দের ছেলে উত্তম চন্দ তাদের নিজের জায়গায় অর্থাৎ কালভার্টের মূখে মাটি ভরাট করে, তাতে পাহাড়ের জল যাবার মেইন কার্লভার্টটি বন্ধ করে দেওয়া হয়। তাতে কার্লবার্ডের পাশে থাকা দুটি বড় বড় পুকুর ভরাট হয়ে যায় গত দুদিনের প্রচন্ড বৃষ্টিতে। আর গতকাল বিকালে সেই বাঁধটি ভেঙ্গে দ্রুতগতিতে জল ও কর্দমাক্ত মাটি অজিত চক্রবর্তীর বাড়িতে অর্থাৎ ঘরে প্রবেশ করে বাড়িঘরের সব জিনিসপত্র নষ্ট করে ফেলে। ঘরের বিছানা থেকে শুরু করে ফ্রিজ, 

                         হোয়াটসঅ্যাপে খবর পেতে এখানে ক্লিক করুন

ইনভার্টার সহ দামি আসবাবপত্র সব বিনষ্ট হয়ে যায় তাতে এক প্রকার পথে বসার উপক্রম ওই পরিবারের। এমতাবস্থায় বাঁধ নির্মাণকারী অশোক চন্দ তাদের বাড়িতে প্রবেশ করায় আরো উত্তেজনা বাড়ে, তাতে দু,পক্ষের মধ্যে হাতাহাতির রূপ ধারণ করে। অবশেষে মামলা গড়ালো চুরাইবাড়ি থানায়। পুলিশ ঘটনাস্থল পরিদর্শন করেছে। তাতে ক্ষতিগ্রস্ত পরিবার কতটুকু সাহায্য পায় তা সময়েই বলবে। 

অবশ্য তখন পঞ্চায়েত প্রধান, মন্ডল সভাপতি ও জেলা পরিষদের সদস্য থেকে শুরু করে সবাই ক্ষতিগ্রস্ত পরিবারের পাশে দাঁড়ান এবং সমবেদনা জানান। অপরদিকে ওই পুকুরের মালিক সুলো মিয়া জানান উনার প্রায় দুই লক্ষ টাকার মাছ ছিল পুকুরে যা বাঁধ ভাঙ্গায় সব চলে যায়। তাতে তিনিও প্রচুর ক্ষতির সম্মুখীন হন। 

একটি মন্তব্য পোস্ট করুন

0 মন্তব্যসমূহ

Close Menu