যুগের সাথে তাল মিলিয়ে আমরা আগের কোন জিনিসই এখন ব্যবহার করি না আমরা-Sabuj Tripura

 

সবুজ ত্রিপুরা

১৩ সেপ্টেম্বর

মঙ্গলবার

সবুজ ত্রিপুরা প্রতিনিধিঃ যুগের পরিবর্তন হয়েছে। যুগের সাথে তাল মিলিয়ে আমরা আগের কোন জিনিসই এখন ব্যবহার করি না। কেননা এখন ইন্টারনেটের দুনিয়া। হাতে হাতে স্মার্টফোনের যুগ। 

এই স্মার্টফোনের যুগে আমরা আগেকার অনেক কিছু জিনিসই ত্যাগ করে ফেলেছি। কোন এক সময় আমাদের কাছে রেডিওর খুব কদর ছিল। হামারা এই রেডিওর মাধ্যমে দেশ বিদেশের গুরুত্বপূর্ণ সংবাদ এবং গান শুনে নিজেকে অনেকটাই আনন্দ দিতাম কিন্তু বর্তমানে এখন আর কেউ রেডিও ব্যবহার করে না সবকিছুই এখন আমাদের হাতের সেই স্মার্ট ফোনে মিলে। বলতে গেলে এই ডিজিটাল যুগে রেডিও প্রায় বিলুপ্তির পথে। 

                         হোয়াটসঅ্যাপে খবর পেতে এখানে ক্লিক করুন

তাই আমরা এখন আর কারুর কাছে সেই রেডিও দেখতে পাই না। কিন্তু এক প্রবীণ বৃদ্ধ কে অনবরত রেডিও নিয়ে গান শুনতে লক্ষ্য করা গেছে। রেডিও প্রেমি ওই বৃদ্ধের নাম রতন পাল। উনার বাড়ি গোলাঘাটি বিধানসভার নবশান্তিগঞ্জ বাজার এলাকায়। ইনি নব শান্তিগঞ্জ বাজারে দীর্ঘ অনেক বছর ধরে শুকনো মাছের ব্যবসা করে আসছেন। তিনি জানিয়েছেন বাল্যকাল থেকেই উনার কাছে রেডিও খুব প্রিয়। উনার পাশে রেডিও না থাকলে নাকি উনার সময়ই কাটে না। উনি উনার রেডিওতে 

বেশিরভাগ লোকগীতি কিংবা দেশ-বিদেশের খবর শুনে থাকেন। তিনি আরো জানিয়েছেন এই বর্তমান যুগে কারোর কাছে রেডিওর মূল্য না থাকলেও উনার কাছে রেডিও এখনো বেশ প্রিয়। সুতরাং রতন পাল হারিয়ে যাওয়া স্মৃতি কে আগলে রাখার এক নিদর্শন দিলেন।


একটি মন্তব্য পোস্ট করুন

0 মন্তব্যসমূহ

Close Menu