মহাশ্মশান ঘাটের আবর্জনা সহ জঙ্গলের ছয়লাপ বর্তমান-Sabuj Tripura

 

 সবুজ ত্রিপুরা

৫ আগস্ট

শুক্রবার

তেলিয়ামুড়া প্রতিনিধিঃ যে কোন মানুষের মৃত্যুর পর শেষ ঠিকানা হয় মহাশ্মশান ঘাটে। কিন্তু সেই মহাশ্মশান ঘাটটি  আবর্জনা সহ জঙ্গলের ছয়লাপ বর্তমানে । 

v

দূর থেকে প্রত্যক্ষ  করলে মনে হবে পরিত্যাক্ত শ্মশান ঘাট। এলাকার মানুষজনরা মৃতদেহ সৎকার করেন এই মহাশ্মশান ঘাটে। ঘটনা উত্তর কৃষ্ণপুর গ্রাম পঞ্চায়েতের অধীনে কৃষ্ণপুর এলাকায়। এই পঞ্চায়েতে প্রায় ৮৯২ পরিবারের ৩৩০৬ জন লোকের বসবাস । 

                          হোয়াটসঅ্যাপে খবর পেতে এখানে ক্লিক করুন

ওইসব পরিবার গুলির কোন মৃতদেহ সৎকার করতে গেলে এই মহা শ্মশান ঘাটে যেতে হয়। কিন্তু বর্তমান সময়কালে এই মহা শ্মশান ঘাট এলাকাটি আবর্জনা সহ জঙ্গল ঝোপ ঝাড়ে পরিণত । অথচ স্বচ্ছ ভারত অভিযানের নামে মহা ধুমধামের কর্মসূচি চললেও মহাশ্মশান ঘাট চত্বর এলাকাটি পরিষ্কার পরিচ্ছন্ন করার কোন উদ্যোগ গ্রহণ করছেন না উত্তর কৃষ্ণপুর পঞ্চায়েত কর্তৃপক্ষ।এলাকার এক বাসিন্দা এ প্রসঙ্গে বলেন,,,এম.জি.এন রেগা কাজের মাধ্যমে কোনো কোনো সময় এই মহা শ্মশান ঘাটটি পরিষ্কার করা হয় । 

কিন্তু পঞ্চায়েত কর্তৃপক্ষ এ ব্যাপারে অনেকটাই উদাসীন বলে অভিযোগ। অন্যদিকে ২৯ কৃষ্ণপুর বিধানসভা কেন্দ্রের বিধায়ক ডঃ অতুল দেববর্মা গত প্রায় সাড়ে চার বছরের মধ্যে মহাশ্মশান ঘাট এলাকাটি পরিদর্শন করেননি বলে অভিযোগ এলাকা সূত্রে।

একটি মন্তব্য পোস্ট করুন

0 মন্তব্যসমূহ

Close Menu