উন্নয়নের পালকে একটি নব নির্মিত রাস্তা এলাকার সুন্দর্য বাড়িয়ে দিল-Sabuj Tripura

 সবুজ ত্রিপুরা

২৩ আগস্ট

মঙ্গলবার

তেলিয়ামুড়া প্রতিনিধিঃ উন্নয়নের পালকে একটি নব নির্মিত রাস্তা এলাকার সুন্দর্য বাড়িয়ে দিল। আর কথা দিয়ে কথা রেখেছেন বর্তমান সরকার, খুশি এলাকা বাসি । 

সর্ব মোট ৫৮ লক্ষ টাকা ব্যয়ে বাহারি রঙের পেপার টাইলসে নির্মিত হলো গ্রামবাসীদের যাতায়াতের মূল রাস্তা । দাবি পূরণ হলো গ্রামবাসীর । উন্নয়নের আরো এক নতুন পালকে সংযুক্ত তেলিয়ামুড়া ব্লক এর মডেল গ্রাম পঞ্চায়েত বিবেকানন্দ নগর গ্রামপঞ্চায়েত। উল্লেখ্য, বাম আমল থেকে দীর্ঘ ১০ বছর যাবৎ চরম ভগ্ন দশা ও মরণ ফাঁদে পরিণত হয়ে রয়েছিল তেলিয়ামুড়া মহকুমার অন্তর্গত বিবেকানন্দ নগর গ্রাম পঞ্চায়েতের অধীন তুই সিন্দ্রাই বাড়ি বাজার এলাকা থেকে তেলিয়ামুড়া দ্বাদশ শ্রেণী বিদ্যালয়ে যাতায়াতের গ্রামীণ এলাকার মূল রাস্তাটি । বিগত বাম আমলে তথাকথিত বিবেকানন্দ নগর গ্রাম পঞ্চায়েতের সকল গ্রামবাসীরা একত্রে যাতায়াতের এই মূল রাস্তাটির সংস্কার সাধনের জন্য বারংবার 

                          হোয়াটসঅ্যাপে খবর পেতে এখানে ক্লিক করুন

মৌখিক ও লিখিত অভিযোগ আকারে বাম নেতা নেত্রীদের হাতে ধরিয়ে ও দরজায় দরজায় কড়া নাড়লেও কোন রকম কর্ণপাত করেন নি তৎকালীন বাম নেতা আমলারা । শুধুমাত্র প্রতিশ্রুতি'র একটি ঝুলি হাতে ধরিয়ে দেওয়া হয়েছিল । আর ওই সময় থেকেই এক প্রকার ক্ষোভে ফুঁসে রয়েছিল বিবেকানন্দ নগর গ্রাম পঞ্চায়েতের সকল গ্রামবাসীরা । এই বিবেকানন্দ গ্রাম পঞ্চায়েতের অধীন মোট ৩,৫০০ টি পরিবারের স্থায়ী বসবাস । আর তৎসঙ্গে এই রাস্তাটিই ছিল তাঁদের যাতায়াতের মূল মাধ্যম । ফলে এই রাস্তা দিয়ে বিদ্যালয়ের ছোট ছোট বাচ্চা ছেলে মেয়ে থেকে শুরু করে স্থায়ী গ্রামবাসীদের নিত্য চলাচল করতে গিয়ে মৃত্যু'কে এক প্রকার সাথে নিয়েই তাদের যাতায়াত করতে হতো তৎকালীন সময়ে । বারংবার অভিযোগ পাওয়া সত্ত্বেও এই চরম সমস্যার কোন রকম সমাধান বার করে নি বাম নেতৃত্বরা । পরবর্তীতে ২০১৮ সালে রাজ্যে পালা বদলের পর গ্রামবাসীরা ফের একবার পঞ্চায়েতে গিয়ে আর্জি জানায় অতি শীঘ্রই যেন গ্রামবাসীদের যাতায়াতের এই মূল রাস্তাটি দ্রুত সংস্কার সাধন করা হয় । সেই মোতাবেক বিগত দিনে বিধায়ক কল্যাণী রায় সহ গ্রাম প্রধান নির্মল সূত্রধর কর্তৃক প্রতিশ্রুতিও দেওয়া হয় খুব তাড়াতাড়ি গ্রামবাসীদের এই সমস্যার সুরাহার পথ বের করবে সরকার । সেই মোতাবেক রাজ্যে পালা বদলের ৪ বছর পর অবশেষে কথা দিয়ে কথা রাখলেন তারা। বাহারী রঙের পেপার টাইলস দিয়ে দীর্ঘ পুরো ২ কিলোমিটার রাস্তা নতুন রূপে সাজিয়ে তুলা হয় । শুধু তাই নয়, রাতের আঁধারে চলাচল করার জন্য স্থানীয় গ্রামবাসীদের সুবিধার্থে এই রাস্তাটির দু-ধারে মোট ৫০ টি সোলার সিস্টেম ল্যামপোস্টও বসানো হয় । বর্তমানে এখন স্থানীয় গ্রামবাসী থেকে শুরু করে পথ চলতি সাধারণ মানুষ সহ এলাকা বাসি সকলে আপ্লুত। 

বিবেকানন্দ নগর গ্রাম পঞ্চায়েতের দীর্ঘ বছরের সমস্যা যাতায়াতের মূল রাস্তাটির দ্রুত সংস্কার সাধন ও সমাধানের জন্য ।এই এলাকাকে সাজিয়ে তুলতে নানাবিধ প্রকল্প হাতে নেওয়া হয়েছে।সমস্ত নাগরিক পরিষেবা এলাকার মানুষের কাছে পৌঁছে দিতে আপ্রাণ চেষ্টা করছে জনপ্রতিনিধিরা সহ প্রশাসন।  

একটি মন্তব্য পোস্ট করুন

0 মন্তব্যসমূহ

Close Menu