আসাম আগরতলা জাতীয় সড়কে যান চলাচল স্তব্ধ-Sabuj Tripura

 

 সবুজ ত্রিপুরা

২ আগস্ট

মঙ্গলবার

তেলিয়ামুড়া প্রতিনিধিঃ কয়েক দিনের হালকা বৃষ্টিতে আসাম আগরতলা জাতীয় সড়কে যান চলাচল স্তব্ধ হয়ে পড়েছে। যান চলাচল স্বাভাবিক করার কাজে নেই কোন প্রশাসন। ঘটনার তেলিয়ামুড়া মহকুমার মুঙ্গিয়াকামি ১৮ মোড়া পাহাড়ের বিভিন্ন এলাকায় সোমবার। 

সংবাদে জানা যায়,, আসাম আগরতলা জাতীয় সড়ক প্রশস্তর কাজ চলছে দীর্ঘদিন ধরে। আর তাতে করে ঠিকাদারি  সংস্থার গাফিলতির কারণে দীর্ঘদিন ধরে আসাম আগরতলা জাতীয় সড়কের আঠারো মোরা পাহাড়ের বিভিন্ন জায়গায় মরণ ফাঁদে পরিণত হয়েছে। আর যার ফলে যানবাহন নিয়ে চলাচলের ক্ষেত্রে বেক পেতে হচ্ছে দীর্ঘদিন ধরে। কয়েকদিনের মাঝারি ও হালকা বৃষ্টিপাতের ফলে আসাম আগরতলা জাতীয় সড়কের ১৮ মোড়া পাহাড়ে বেহাল দুর্দশা গ্রস্থ হয়ে পড়েছে। গতকাল তথা রবিবার সকাল থেকে যান চলাচল কিছুটা হয়ে থাকলেও সোমবার সকাল থেকেই যান চলাচল বন্ধ হয়ে রয়েছে বেহাল রাস্তার কারণে। জানা গেছে, আসাম 

                          হোয়াটসঅ্যাপে খবর পেতে এখানে ক্লিক করুন


আগরতলা জাতীয় সড়কের প্রশস্তের কাজ চলছে দীর্ঘদিন ধরে। জাতীয় সড়ক প্রশস্তের কাজ করার করার জন্য দীর্ঘদিন ধরে আঠারো মোরা পাহাড়ের টিলা কেটে রাস্তা প্রশস্ত  করতে হচ্ছে। আর তার ফলে রাস্তার মধ্যে  ধূলো বালি জমে থাকার ফলে সামান্য বৃষ্টিতে পিচ্ছুল হয়ে পড়ে জাতীয় সড়ক। ফলে যানবহন নিয়ে চলাচল করতে বেক পোহাতে হয় যানবাহন চালকদের। জানা গেছে ১৮ মোরা পাহাড়ের ৩৯, ৪১, ৪২, ৪৩, ৪৪, ৪৫ এবং ৪৬ মাইল জাতীয় সড়ক মরন ফাঁদে পরিণত হয়েছে। ওই এলাকাগুলিতে জাতীয় সড়ক এর রাস্তা যেমন পিচ্ছুল তেমনি বড় বড় গর্ত হওয়া কারণে যানবহন নিয়ে চলাচল করতে পারছে না। দীর্ঘ প্রায় ১০ ঘণ্টা ধরে যানবাহন একই জায়গায় আটকে রয়েছে বলে জানা গিয়েছে।এমনকি যানবাহন ওই এলাকাগুলি দিয়ে আসা-যাওয়া করতে গেলেই দুর্ঘটনা কবলে পড়তে হচ্ছে। সোমবার সকাল থেকে  ছোট খাটো দুর্ঘটনা কবলে ১০-১২ টি লড়ি। আর তাতে করে জাতীয় সড়কের যান চলাচল বন্ধ হয়ে রয়েছে দীর্ঘ ১০ ঘণ্টা যাবত। 

এদিকে যাত্রী বুঝাই গাড়িসহ দূর পাল্লার লড়ি গুলি দীর্ঘ ১০ ঘণ্টা যাবত একই জায়গাতে অবস্থান করাতে পানীয় জল এবং খাদ্য সংকট দেখা দিয়েছে। অভিযোগ মহাকুমার প্রশাসন থেকে যান চলাচল স্বাভাবিক এবং খাদ্য সংকট দূরীকরণে প্রয়োজনে কোন ভূমিকা পালন করেনি।

একটি মন্তব্য পোস্ট করুন

0 মন্তব্যসমূহ

Close Menu