পরিবহন দপ্তরের কর্মী ও লরিচালকদের মধ্যে বাক-বিতণ্ডা-Sabuj Tripura

সবুজ ত্রিপুরা

১৯ জুলাই

মঙ্গলবার

কদমতলা প্রতিনিধিঃ চুরাইবাড়ি পরিবহন দপ্তরের ওয়েট বীজের সমস্যার কারণে ডিজেল বোঝাই একটি আন্ডারলোড ট্যাংকার গাড়ি ওভারলোডে পরিণত হলো। 

এই নিয়ে পরিবহন দপ্তরের কর্মী ও লরিচালকদের মধ্যে বাক-বিতণ্ডা সৃষ্টি হয়। সকাল এগারোটা থেকে দুইটা অবধি প্রায় তিন ঘন্টা ওয়েট ব্রিজ বন্ধ করে রাখে লরি চালকরা। তাতে অবশ্য কয়েক শতাধিক লরি লাইনে দাঁড়িয়ে থাকে। মূলতঃ গত ১৬ জুলাই গুয়াহাটি থেকে NL02K-1988 নম্বরের একটি ডিজেল বোঝাই ট্যাংকার গাড়ি চালকের কথা অনুযায়ী আন্ডার লোড ডিজেল নিয়ে চুরাইবাড়ি গেটে আসে। ঐদিন দুপুরবেলা গাড়িটি ওয়েট ভিজে ওজন পরিমাপ করতেই ১৭ টন ৮০ কেজি ওজন হওয়ায় গাড়িটি ওভারলোডে পরিণত হয়। তাতে অবশ্য চালক গাড়িটি নামিয়ে কমপ্লেক্সের ভিতর রেখে বাড়িতে চলে যায় এবং ধর্মনগর ডিপুতে খবর দেয়। 

                          হোয়াটসঅ্যাপে খবর পেতে এখানে ক্লিক করুন

তিনদিনের মাথায় আজ সোমবার সকালে গাড়িটি পুনরায় ওয়েটি ব্রিজে তুলে প্রায় ৫০০ কেজি ওজন কম হয়ে যায়। অর্থাৎ ১৬ টন ৬০০ কেজি হওয়ায় গাড়িটি পুনরায় আন্ডারলোড হয়ে যায়। এভাবে একেক সময় এক এক ধরনের ওজন দেখাচ্ছে ওয়েট ব্রীজে। ফলে তার মাশুল দিতে হচ্ছে চালক ও লরি মালিকদেরকে। একইভাবে বোল্ডার নিয়ে আন্ডারলোড অবস্থায় অসমে ওয়েট করে নিয়ে আসলেও চুরাইবাড়ি পরিবহন দপ্তরে এসেপরিমাপ করে ওভারলোড হয়ে যায়। এ নিয়ে চালকরা দীর্ঘ ৩ ঘন্টার ব্রিজ বন্ধ রাখে এবং স্থায়ী সমস্যার সমাধানের জন্য ধর্মনগর ভারতীয় মজদুর সংঘের অফিসের খবর দেয়। তড়িঘড়ি সেখান থেকে সভাপতি ও সম্পাদক ছুটে এসে জেলা পরিবহন আধিকারিকের সঙ্গে কথা বলে বিষয়টি  সমাধানের চেষ্টা করেন। আপাতত গাড়িটিকে ছেড়ে দেওয়া হলেও দুদিনের মধ্যে এই সমস্যার সমাধানের জন্য উচ্চ পর্যায়ের 

আলোচনার আশ্বাস দেন জেলা পরিবহন আধিকারিক। তবে ওয়েট ব্রিজের যে সমস্যা রয়েছে তা এক প্রকার নিশ্চিত। চালকরা রাজ্য সরকারের নিকট শীঘ্রই এই ওয়েট ব্রীজ সহ আরো একটি ওয়েট ব্রীজ চালু করার দাবি জানিয়েছে।

 

একটি মন্তব্য পোস্ট করুন

0 মন্তব্যসমূহ

Close Menu