শিক্ষার মান উন্নয়নে কেন্দ্রীয় সরকারের প্রকল্প নিপুন ভারতের উপর এক গোমতী জেলা ভিত্তিক এক কর্মশালা-Sabuj Tripura

 

সবুজ ত্রিপুরা

১০ জুন

শুক্রবার

উদয়পুর প্রতিনিধিঃ  শিক্ষার মান উন্নয়নে কেন্দ্রীয় সরকারের প্রকল্প নিপুন ভারতের উপর এক গোমতী জেলা ভিত্তিক এক কর্মশালা 

অনুষ্ঠিত হয় উদয়পুর রাজর্ষি কলাক্ষেত্রে। মঙ্গলবার প্রদীপ প্রজ্জ্বলন করে গোমতী জেলা শিক্ষা দপ্তরের উদ্যোগে আয়োজিত এই কর্মশালার উদ্ভোধন করেন বিদ্যালয় শিক্ষা দপ্তরের অধিকর্তা তথা রাজ্য প্রকল্প অধিকর্তা আই এ এস চাঁদনী চন্দ্রান। এছাড়া অন্যান্যদের মধ্যে উপস্থিত ছিলেন গোমতী জেলা শিক্ষা আধিকারিক লক্ষন চন্দ্র দাস, গোমতী জেলার ও এস ডি পঞ্বপদ ত্রিপুরা, ইলিমেন্টারি এডুকেশন এর ওএসডি অভিজিত সমাজপতি, আগরতলা থেকে আগত রিসোর্স পার্সন কল্যান আশিষ সাহা প্রমুখ। এদিন অনুষ্ঠানের শুরুতে প্রথমে স্বাগত ভাষণ রাখেন গোমতী জেলা শিক্ষা আধিকারিক লক্ষন চন্দ্র দাস। 

                                           হোয়াটসঅ্যাপে খবর পেতে এখানে ক্লিক করুন

এদিন এই কর্মশালায় গোমতী জেলার বিভিন্ন মহকুমার সাতশোর অধিক জুনিয়র বেসিক স্কুল, সিনিয়র বেসিক স্কুল, হাই স্কুল ও হায়ার সেকেন্ডারি স্কুলের প্রধান শিক্ষকগন সহ বিভিন্ন শিক্ষক শিক্ষিকারা এবং আই এ এস, বি আর পি, সি আর পি, কে আর পি, টি আই সি রা উপস্থিত ছিলেন। এদিন এই কর্মশালায় গ্রীষ্মকালীন ছুটিতে গোমতী জেলা শিক্ষা আধিকারিক লক্ষন চন্দ্র দাস এর তত্বাবধানে অনুষ্ঠিত ১৯ টি বিশেষ শিবিরের মধ্যে শ্রেষ্ঠ পারফরমেন্স দেওয়া ৫ টি বিদ্যালয় যথাক্রমে হাজাছড়ি উচ্চতর বিদ্যালয়, শ্রীস চন্দ্রপাড়া বালিকা উচ্চতর বিদ্যালয়, সিন্ধুজয় পাড়া উচ্চতর বিদ্যালয়, তৈদুবাড়ি উচ্চতর মাধ্যমিক বিদ্যালয় এবং লক্ষনপাড়া উচ্চতর বিদ্যালয়কে সংবর্ধনা জানানো হয়। এছাড়া কোভিড ১৯ সময়কালে দিল্লীর গুরুশালা এন জিও এর উদ্যোগে অনুষ্ঠিত ছাত্র ছাত্রীদের মধ্যে বিভিন্ন প্রতিযোগিতামূলক পরীক্ষায় গোমতী জেলার ৫৩ জন বিজয়ী ছাত্র ছাত্রীকে সংবর্ধনা জানানো হয়। এর মধ্যে ২ জনকে স্বর্ণপদক, ৪ জনকে রৌপ্য পদক ও বাকীদের ব্রোঞ্জ পদক দিয়ে এদিন সংবর্ধনা জানানো হয়। এদিন বৈঠক শেষে গোমতী জেলা শিক্ষা আধিকারিক এর কক্ষে বিদ্যালয় শিক্ষা দপ্তরের অধিকর্তা তথা রাজ্য প্রকল্প অধিকর্তা আই এ এস চাঁদনী চন্দ্রান এর 

পৌরহিত্যে জেলার সমস্ত বিদ্যালয় পরিদর্শকদের নিয়ে এক গুরুত্বপূর্ণ বৈঠক অনুষ্ঠিত হয়। পরবর্তীতে গোমতী জেলা শিক্ষা আধিকারিক লক্ষন চন্দ্র দাস কে নিয়ে উদয়পুর ইংলিশ মিডিয়াম উচ্চতর মাধ্যমিক বিদ্যালয় পরিদর্শন করে নবনির্মিত ভবন এর বিভিন্ন পরিকল্পনা নেওয়া হয়।

একটি মন্তব্য পোস্ট করুন

0 মন্তব্যসমূহ

Close Menu