মতিনগর বাজারের শৌচাগারটি নিম্নমানের এবং ব‍্যবহারের অযোগ্য,অভিযোগ ব‍্যবসায়ীদের-Sabuj Tripura

 

সবুজ ত্রিপুরা

১১ জুন

শানিবার

বক্সনগর প্রতিনিধিঃ সোনামুড়া মহকুমার মধ্যে  অন‍্যতম একটি  বাজার হল মতিনগর বাজার, সেটি বক্সনগর আর ডি ব্লকের অন্তরগত। প্রতিদিন  হাটে বাজারে শত শত ক্রেতা বিক্রতা বিভিন্ন  জিনিস পএনিয়ে 

হাজির  হন,এবং  এই বাজারে রয়েছে  প্রচুর ব‍্যবসায়িক প্রতিষ্ঠান । তাছাড়া রয়েছে  হাসপাতাল,ব‍্যাঙ্ক,তহশীল কাছাড়ি, সমবায় অফিস ডাক বিভাগ,পশু হাসপাতাল, স্কুল, বিদ‍্যুৎ অফিস, পঞ্চায়েত অফিস । সপ্তাহে  দু দিন হাট বসে  ঐদিন বাজারে প্রচণ্ড  ভীড়  থাকে।  কিন্তু  এই বাজারের  ছিল  না কনো শৌচাগার।  বাজার ব‍্যবসায়ী কমিটির  পক্ষ থেকে  পঞ্চায়েত প্রধানের নিকট এবং  বক্সনগর পঞ্চায়েত  সমিতির নিকট দাবী ছিল মতিনগর বাজারে শৌচাগার  নির্মান করে দেবার জন‍্য।বাজার কমিটির  দীর্ঘ দিনের দাবী মেনে  শৌলভ শৌচাগারের নির্মান কাজ শুরু  হয় ।  শৌচাগার  নির্মানের বরাত পেয়েছে ন,আড়ালিয়ার ঠিকেদার অনিল দাস  গতদুমাস পূর্বে  মোটামুটি  ভাবে  কাজ শেষের পথেই,তখন বাজার কমিটির  নজরে ধরা পড়ল কাজের গুন গতমান অনেক নিম্নমানের। পাচঁ রোম বিশিষ্ট  শৌচাগার ,লম্ভা ২৫মিটার প্রতিটা রোম ৫ফুট বাই ৩ফুট তা কিন্তু  ঠিকই  আছে। তিন খানা পায়খানা আর দুখানা প্রশ্রাবাগার। কিন্তু  সবচেয়ে  ভয়াভহ সমস্যা  হচ্ছে  সেপটি টেঙ্ক নিয়ে  ৩ ফূট বাই ৩ ফূট গর্ত ,  সেটি কি করে বিজ্ঞান  সম্মত হয় । সে বিষয়ে  এবং  কাজের গুন গত মান এমনকি  রঙ নিয়ে ও ব‍্যবসায়ীদের অভিযোগ ছিল ব্লকের ইঞ্জিনিয়ার  পূরুবী আচার্য  নিকট ।উনা কে কয়েক  বার  বাজার কমিটির  সেক্রেটারি  এবং  ব‍্যবসায়ীর পক্ষ হইতে ফোন করে জানানো হয়েছে ।

                                           হোয়াটসঅ্যাপে খবর পেতে এখানে ক্লিক করুন

উনা অভিযোগের সত‍্যতা যাচাইবাছাই করার জন‍্য উক্ত শৌচাগার টির কাজ সম্পর্কে  খোঁজ  খবর  নেবার জন‍্য অনুরোধ  পযর্ন্ত  করা হয়েছে,প্রয়োজনে সরজমিনে এসে দেখতে ও বলা হয়। কিন্তু   দীর্ঘ  চার /পাঁচ মাস ধরে সময় ই বড় বালাই,অথ‍্যাৎ আজ আসছি এবং  আজ নয় কাল আসছি বলে ব‍্যবসায়ীদের দিনের পর দিন বাওতা বাজী করছে। তার ব‍্যবসায়ী দের পক্ষ হইতে কাজে বাধা দেন  বর্তমানে  নির্মাণ  কাজ বদ্ধ আছে। বিশেষ  করে সেপটি টেঙ্ক এত ছোট এবং  গভীরতা  নিয়ে  প্রশ্ন,দূ গন্ধ ময়লা ব‍্যবহার অযোগ্য বলে দাবী ব‍্যসায়ীদের।যেহেতু প্রতিদিন  নূন্যতম  একশতজন লোক শৌচাগার টি ব‍্যবহার করবেন ।অ ল্পদিনেই ভরাট হয়ে  যাবে । 

কিভাবে  এই শৌচাগারে র নক্সি ইঞ্জিনিয়ার রা তৈরী  করলেন এই নিয়ে ই ব‍্যসায়ীদের ক্ষোভ।সংবাদ মাধ্যমেই  দৃষ্টি  আকর্ষণ  করেই বক্সনগর ব্লক আধিকারিকের বরাবরে  অযোগ্য  শৌচাগার  কিভাবে  ব‍্যহার করা যায়  তার ব‍্যবস্থা করে কি না  এখন দেখার বিষয় ।

একটি মন্তব্য পোস্ট করুন

0 মন্তব্যসমূহ

Close Menu