বিশুদ্ধ পানীয় জলের দাবিতে রাস্তা অবরোধের নামে শতাধিক জনগন-Sabuj Tripura

সবুজ ত্রিপুরা

১১ জুন

শানিবার

বক্সনগর প্রতিনিধিঃ বিশুদ্ধ পানীয় জলের তীব্র সংকটে ভুগছে রাঙ্গামাটি গ্রাম পঞ্চায়েতের ১ নম্বর ওয়ার্ডের ভেড়ি পাড়া এলাকার সাধারন জনগন । রাজ্যে জল সংকটের দূরীকরণে ব্যর্থ আইপিএফটি জোট সরকার।

প্রত্যন্ত এলাকার  সব জায়গায় পানীয় জলের সংকট লেগেই থাকে,নেই কোনো ব্যবস্থা।সাম্প্রতিক সময়ে জলের জন্য আন্দোলন হয়নি এমন কোন মহুকুমা বাদ পড়েনি। বিভিন্ন জায়গায় জলের সমস্যা নিরসনে প্রশাসন একেবারে ব্যর্থ। চারদিকে শুধু হাহা কার। আর নেতা-মন্ত্রীরা গালভরা ভাষণ দিয়ে যাচ্ছেন। কেউ বলছেন খুব শীঘ্রই বাড়ি বাড়ি জল পৌঁছে দেওয়া হবে, আবার কেউ বলছেন ইতিমধ্যে প্রচুরসংখ্যক বাড়িতে জল পৌঁছে গেছে। কিন্তু প্রতিদিন ঘুম থেকে উঠার পরই রাজ্যের বিভিন্ন স্থানের নাগরিকরা জলের জন্য রাস্তায় নেমে পড়েন। 

                                           হোয়াটসঅ্যাপে খবর পেতে এখানে ক্লিক করুন

প্রশাসনের ভূমিকা কেমন তা নাগরিকদের আন্দোলনের মধ্য দিয়ে বারবার স্পষ্ট হচ্ছে।এমনি জল সংকটে ভুগছেন সিপাহীজলা জেলার সোনামুড়া মহুকুমাদিন রাঙ্গামাটি গ্রাম পঞ্চায়েতের এক নম্বর ওয়ার্ডের ভেরি পারা এলাকার  সাধারণ মানুষেরা। জানা যায় ভেরি পাড়া এলাকার সাধারণ মানুষেরা দীর্ঘদিন ধরে পানীয় জলের তীব্র সংকটে ভুগছেন শত শত পরিবারের।এই সমস্যা সমাধানের দাবিতে রাস্তা অবরোধের নামে শতাধিক নারী-পুরুষ। এতে রাস্তার দুই দিকে যানজটে একাকার। চরম যাত্রীদুর্ভোগ। খবর পেয়ে ঘটনাস্থলে পুলিশ অফিসার সহ বিশাল বাহিনী। ছুটে যায় মহকুমা প্রশাসনের আধিকারিকও ঘটনা, শুক্রবার সকাল নয় ঘটিকা থেকে শুরু হয় রাস্তা অবরোধ। জানা যায় দীর্ঘদিন ধরে নাকি সোনামুড়া রাঙ্গামাটিয়া পঞ্চায়েত এলাকার শত শত নাগরিক পানীয় জল চাহিদা অনুযায়ী পাচ্ছে না। তাদের অভিযোগ , ঘরে ঘরে পানীয় জলের সংযোগ দেওয়ার ফলে বহু পরিবার চাহিদার তুলনায় জল পাচ্ছিল না।শেষ প্রান্তের পয়েন্টগুলি তে মোটেই জল সরবরাহ হয় না। আবার কিছু কিছু সামনের পয়েন্টে যথেষ্ট পরিমাণ জলের অপচয় হয়ে যাচ্ছে। এই অবস্থায় শত শত নারী-পুরুষ ঐক্যবদ্ধ হয়ে সকাল থেকে সোনামুড়া টু মেলাঘর বাইপাস সড়ক অবরোধ করার সিদ্ধান্ত নিয়ে রাস্তায় নামে। এদিকে অফিস এবং স্কুলের টাইম হওয়ায় রাস্তার দু'ধারে অসংখ্য গাড়ি আটকে পড়ে এতে 

দুর্ভোগ পুয়াতে হয় সরকারি কর্মচারী থেকে শুরু করে স্কুল পড়ুয়া ছাত্র ছাত্রী এবং দূরপাল্লার যাত্রী সাধারণের। যদিও খবর পেয়ে ঘটনাস্থলে ছুটে আসে  আরক্ষা প্রশাসন ও মহাকুমা প্রশাসনের আধিকারিকরা। এতে সোনামুড়া ডিসিএম এর হস্তক্ষেপে পুনরায় রাস্তা অবরোধ থেকে কেটে পড়েন সাধারণ মানুষ জন।

 

একটি মন্তব্য পোস্ট করুন

0 মন্তব্যসমূহ

Close Menu