তেলিয়ামুড়া মহকুমা প্রশাসনের হস্তক্ষেপে ভেস্তে গেল নাবালিকা বিবাহ-Sabuj Tripura

সবুজ ত্রিপুরা

০৮ জুন

বুবার 

তেলিয়ামুড়া প্রতিনিধিঃ তেলিয়ামুড়া মহকুমা প্রশাসনের হস্তক্ষেপে ভেস্তে গেল নাবালিকা বিবাহ, ঘটনা তেলিয়ামুড়া থানাধীন ত্রিশাবাড়ি এলাকায়। 

এই ঘটনার বিবরণ দিয়ে তেলিয়ামুড়া মহকুমা প্রশাসনের ডি.সি.এম বাপ্পাদিত্য রায় চৌধুরী জানান, গোপন সংবাদের ভিত্তিতে খবর আসে তেলিয়ামুড়া ত্রিশাবাড়ি এলাকায় নাবালিকা ছেলে এবং মেয়ে বিবাহ বন্ধনে আবদ্ধ হবে। 

                                           হোয়াটসঅ্যাপে খবর পেতে এখানে ক্লিক করুন

এমন খবর আসা মাত্রই ডি.সি.এম বাপ্পাদিত্য রায় চৌধুরী পুলিশ এবং চাইল্ড লাইনের কর্মীদের নিয়ে ত্রিশাবাড়ি স্থিত তপন কর্মকারের বাড়িতে হানাদারি চালায়। কথা ছিল তপন কর্মকারের নাবালক ছেলের সঙ্গে করইলং স্থিত জৈনক ব্যাক্তির নাবালিকা কণ্যার বিবাহ হবে মঙ্গলবার। প্রশাসনের জিজ্ঞাসাবাদে ছেলের পক্ষ এবং নাবালিকার পক্ষ অস্বীকার যায়, তারা প্রশাসনের ওই দলটির কাছে মিথ্যার আশ্রয় নিয়ে তারা বলতে থাকে তারা প্রাপ্তবয়স্ক। কিন্তু বৈধ কাগজপত্র সামনে আসতেই দেখা যায় তপন কর্মকারের ছেলে নাবালক এবং করইলং এলাকার জনৈক ব্যাক্তির কণ্যাটি'ও নাবালিকা।  পরে প্রশাসনের 

নির্দেশে পুলিশ নাবালক ছেলে, তার মা,বাবা সহ নিকট আত্মীয় এবং নাবালিকার পক্ষে নাবালিকার মা'কে থানায় তুলে নিয়ে আসে।  তবে বিজ্ঞান যত উন্নত হচ্ছে  তার সঙ্গে পাল্লা দিয়ে নাবালক নাবালিকা বিবাহ দ্রুত হারে বৃদ্ধি পাচ্ছে প্রশাসনের নজর এড়িয়ে। সুশীল সমাজে যা নিন্দনীয়  বিষয়। কিন্তু সুশীল সমাজে একাংশ শিক্ষিত শ্রেণীর মানুষ জন তালিম দিচ্ছে পরোক্ষভাবে নাবালক নাবালিকা বিবাহ পদ্ধতি'কে।


 

একটি মন্তব্য পোস্ট করুন

0 মন্তব্যসমূহ

Close Menu