সরকারি কৃষিজ সার খোলা বাজারে চড়া দামে বিক্রি হচ্ছে-Sabuj Tripura

 

সবুজ ত্রিপুরা

০৬ মে

শুক্রবার

তেলিয়ামুড়া প্রতিনিধিঃ সরকারি কৃষিজ সার খোলা বাজারে চড়া দামে বিক্রি হচ্ছে। ঘটনা তেলিয়ামুড়া বাজারের ফার্টিলাইজার দোকানে।

ঘটনার বিবরণে জানা যায়, তেলিয়ামুড়ার জনৈক কোনো এক কৃষকের কাছ থেকে শুভম ফার্টিলাইজারের কর্ণধার সুভাষ দেবনাথ অবৈধভাবে ক্রয় করে রাখে এই সরকারি সার গুলি। জানা গেছে ওই কৃষক ছয়টি বস্তা ( প্রতি বস্তা ৫০ কেজি) মোট ৩০০ কেজি সরকারি প্রফুল্ল সার দোকানির কাছে বিক্রি করে। দোকানি সুভাষ দেবনাথ ছয় বস্তা সার ২৪,০০ টাকা মূল্যে ক্রয় করে। 

                                           হোয়াটসঅ্যাপে খবর পেতে এখানে ক্লিক করুন

অভিযোগ পরবর্তীতে এই সারগুলি -কে খোলা বাজারে চড়া দামে বিক্রি করা হচ্ছে অবৈধ ভাবে। এই প্রফুল্ল সার গুলি সরকারিভাবে বিনা মূল্যে কৃষকদের কৃষি ক্ষেতে ব্যবহারের জন্য প্রদান করা হয় সরকারি ভাবে। তবে সারের বস্তা গুলিতে স্পষ্টভাবে লেখা রয়েছে ‘Only Tripura GOVT. Supply’। কিন্তু তার পরেও সুপার ফসফেট প্রজাতির এই সারগুলিকে চড়া দামে কৃষকদের কাছে বিক্রি করছে একাংশ ফার্টিলাইজার ব্যবসায়ীরা। একটি বিশ্বস্ত সূত্র মারফত জানা যায়, তেলিয়ামুড়া কৃষি মহকুমা তত্ত্বাবধায়ক অফিসের অধীনে যে কোনো একটি B.L.W স্টোর থেকে অবৈধভাবে ফার্টিলাইজার ব্যবসায়ীদের কাছে সাপ্লাই দেওয়া হচ্ছে এই সরকারি সারের বস্তা গুলি। অন্যদিকে ঘটনা প্রসঙ্গে তেলিয়ামুড়া মহকুমা কৃষি তত্ত্বাবধায়ক রাজিব দে -র 

কাছে জানতে চাইলে তিনি ঘটনা সম্পর্কে সাংবাদিকদের কাছ থেকে অবগত হয়ে সাথে সাথে জনৈক সেক্টর অফিসার -কে অতিসত্বর তদন্ত করার নির্দেশ দেন। তিনি এও জানালেন তদন্তের সবকিছু প্রমাণিত হলে শুভম ফার্টিলাইজারের লাইসেন্স বাজেয়াপ্ত করা হবে এবং আইন অনুযায়ী ব্যবস্থা গ্রহণ করা হবে।

একটি মন্তব্য পোস্ট করুন

0 মন্তব্যসমূহ

Close Menu