আগর শিল্পে বিশাল সম্ভাবনা ত্রিপুরায়-Sabuj Tripura

 

সবুজ ত্রিপুরা

১১ মে

বুধবার

কদমতলা প্রতিনিধিঃ আগর শিল্পে বিশাল সম্ভাবনা ত্রিপুরায়। লাওস থেকে ত্রিপুরায় এলেন শিল্পপতিরা। ত্রিপুরার আগরের চাহিদা বিশ্ববাজারে ব্যাপক।

কেন্দ্রীয় সরকারের সাথে আলোচনাক্রমে রাজ্যের মুখ্যমন্ত্রী বিপ্লব কুমার দেব ত্রিপুরার জন্য ২৫ হাজার মেট্রিক টন আগর রপ্তানির ছাড়পত্র এনেছেন আর তাতেই বাণিজ্যের দুয়ার খুলেছে। গোটা বিশ্বের আগর শিল্পপতিদের নজর এখন ত্রিপুরার দিকে। লাওসের শিল্পপতিরা মুখ্যমন্ত্রী বিপ্লব কুমার দেব এর সাথে বৈঠক করেন সোমবার। 

                                           হোয়াটসঅ্যাপে খবর পেতে এখানে ক্লিক করুন

এদিন ত্রিপুরার আগর ব্যবসায়ী ও বনদপ্তর এর আধিকারিকদের সাথেও বৈঠক হয় তাদের। মঙ্গলবার হেলিকপ্টারে করে কদমতলা আসার কথা ছিলো তাদের। কিন্তু প্রাকৃতিক দুর্যোগের জন্য শিল্পপতিরা কদমতলার আগর আঞ্চল পরিদর্শনে আসতে পারেনি। ভার্চুয়ালি তারা পুনরায় কদমতলার স্থানীয় আগর ব্যবসায়ীদের সাথে কথা বলে। মামন এন্টারপ্রাইজ কর্ণধার আনফর আলীর বাড়িতে এক অনুষ্ঠানে উপস্থিত ছিলেন ব্লক চেয়ারম্যান সুব্রত দেব জেলা ফরেস্ট আধিকারিক সহ অন্যান্যরা। 

লাওসের শিল্পপতিরা কদমতলা থেকে আপাতত প্রতিমাসে একহাজার কেজী আগর উড ক্রয় করার ইচ্ছা প্রকাশ করেছে। কদমতলা এলাকায় ১শো কোটি টাকা আগর প্রকল্পে তারা বিনিয়োগ করবেন বলে জানিয়েছে। সব মিলিয়ে আগরে উজ্জ্বল ত্রিপুরার ভবিষ্যৎ ।

একটি মন্তব্য পোস্ট করুন

0 মন্তব্যসমূহ

Close Menu