অসহায়ত্বের সুযোগ নিয়ে জমি দখলের সংস্কৃতি-Sabuj Tripura

 

সবুজ ত্রিপুরা

৩০ মে

সোমবার

ধর্মনগর প্রতিনিধিঃ ধর্মনগর শহরের উপর শিববাড়ি এলাকায় এক ব্যক্তির বসত বাড়ি বল পূর্বক দখলের প্রচেষ্টায় মরিয়া 

হয়ে উঠেছে দূষ্কৃতিকারিদের একটি দল । আধা জল খেয়ে মাঠে মহিলা কমিশনের চেয়ারপার্সন বর্ণালী গোস্বামী সহ পুলিশ প্রশাসন । জানা গেছে দীর্ঘ কয়েক মাস ধরেই ধর্মনগরের শিববাড়ি এলাকার এই বাড়ি নিয়ে চলছে ঝামেলা । কতিপয় দুষ্কৃতিদের ভয়ে জনৈক বাড়ির মালিক বাড়ি ছেড়ে অনত্র তার মাথা লুকানোর ব্যবস্থা করতে পর্যন্ত বাধ্য হয়েছেন বলে অভিযোগ। পুলিশ প্রশাসন থেকে শুরু করে কেউই তাদের সাহায্য করতে এগিয়ে আসেনি বলেও অভিযোগ উঠেছে। বাড়ির মালিক পক্ষও ভয়ে কাউকে কিছু বলতে পারছিল 

                                           হোয়াটসঅ্যাপে খবর পেতে এখানে ক্লিক করুন

না,কারন পুলিশ প্রশাসনের দারস্থ হয়েও কোন কিছু হয়নি। দীর্ঘদিন ধরেই এই বাড়ি জবর দখলের ঘটনাকে কেন্দ্র করে গোটা শহর জুড়েই লোকমুখে গুঞ্জন শোনা যাচ্ছিল,কিন্তু পরিস্কার কেউই কিছু সাহস করে বলতে পারছিল না।কান পাতলেই শহরে বিভিন্ন চায়ের দোকান থেকে শুরু করে যে প্রচলিত গুঞ্জন শোনা যাত "ধর্মনগরে নাকি একজন "ডন" এর উৎপত্তি হয়েছে । বলিউডের চলচিত্রের "ডন" নয় বাস্তবে ধর্মনগরের ডন। তার নাকি প্রছুর ছেলে ফুলে আছে,  তার যা ইচ্ছা তাই সে করবে ! শেষ পর্যন্ত মানুষের বাড়ি জবর দখলের চেষ্টা করতেও সে এক পা পিছু যায় নি । অবশেষে উক্ত বাড়ি জবর দখল করতে দিয়ে তথাকথিত ধর্মনগরের "ডনের" আজ লেজে গুবরে পরিস্থিতি। জনৈক বাড়ি মালিক পক্ষে শেষ পর্যন্ত বাধ্য হয়ে মুখ্যমন্ত্রী অনলাইন পোর্টালে অভিযোগ জানানো হয় । তারপরেই আধা জল খেয়ে মাঠে নামে প্রশাসন । জানা গেছে বাড়ির মালিকদের পক্ষ থেকে নাকি থানায়ও লিখিত অভিযোগ জানানো হয়,পাশাপাশি তাদের অভিযোগের কথা জানানো হয়েছে মহিলা কমিশনের চেয়ারপার্সন বর্ণালী গোস্বামী কেও। 

রবিবার বাড়ির মালিকরা বাড়িতে পুনরায় প্রবেশ করতে গেলে পুনরায় বাধা সৃষ্টি করা হয় বলে অভিযোগ । পরে খবর পেয়ে ধর্মনগর থানা পুলিশ সহ মহিলা কমিশনের চেয়ারপার্সন ঘটনা স্থলে উপস্থিত হন। ভাঙ্গা হয় দুষ্কৃতিদের তরফে মারা তালা । পরে সকলের উপস্থিতিতে পুনরায় গৃহ প্রবেশ করেছে বাড়ির লোকজনেরা।

একটি মন্তব্য পোস্ট করুন

0 মন্তব্যসমূহ

Close Menu