মতিনগর এক নম্বর ওর্য়াডের রাস্থার বেহাল দশা,চলা চলে দুর্ভোগের শিকার-Sabuj Tripura

 

সবুজ ত্রিপুরা

২৮ মে

শনিবার

বক্সনগর প্রতিনিধিঃ সোনামুড়া  বক্সনগর মেইন রোডের  মতিনগর  পাকা সেতুর সংলগ্ন   পশ্চিম দিকে  অবস্থিত  এক নম্বর  ওর্য়াড।  

যাকে মতিনগর  গ্রাম পঞ্চায়েতের পশ্চিম  পাড়া বলে। সেতু হইতে ইট সইলিং রাস্থাটির দৈর্ঘ  প্রায় ৭০০ মিটার  হবে।উক্ত ইট সইলিং সমস্থ জাগায় বসিয়ে  রাস্থা করে জন সাধারণের চলাচলের  বন্দোবস্থ করেছেন  মতিনগর গ্রাম পঞ্চায়েত। কিন্তু  কুড়ি/পঁয়চিশ মিটার ইট  সইলিং রাস্থা বাদ দিয়ে  বাদ বাকী সম্পূর্ণ  রাস্থার কাজই করা হইয়াছে। এই রাস্থার দু পাশে নেই কনো ড্রেন।জল নিস্কাসনের ব‍্যবস্থা নেই,তারই পরিপেক্ষিতে  পথে জল জমে  গর্তের রোপান্তরিত হয়ে, খানা খনদে জল কাদায় একাকার হয়ে  সাধারণ  মানুষের হাঁটা চলার অযোগ্য হয়ে পড়েছে।মতিনগর পশ্চিম পাড়া ১ নং ওর্য়াডে  নব্বই পরিবারের  উপরে বসবাস রয়েছে।  ঘিলা মুড়া এবং  পশ্চিম পাড়া প্রায় হাজার  খানেক  লোক এই রাস্থা দিয়ে  যাতায়াত  করে। 

                                           হোয়াটসঅ্যাপে খবর পেতে এখানে ক্লিক করুন

স্কুলে,হাসপাতালে এমনকি  হাট বাজারে বাইক অথবা ছোট গাড়ী নিয়ে ও আসা যাওয়া  ভীষন  কষ্টের শিকার।ইমারজেনসি রোগী ও প্রসূতী মাকে হাসপাতালে নিতে গেলেই কনো গাড়ীর মালিকও চালক একই অজুহাত  দেখায়  যে একটু খানিক রাস্থা বেহাল দশার কথা বলেন এবং  রাজি হয় না।কেন বা কি অদৃশ্য  কারনে  প্রাক্তন প্রধানের বাড়ীর পেছনের  রাস্থা টুকু ফেলে রেখে  সম্পূর্ন রাস্থার সইলিং করেছে। এই রাস্থার বেহাল চিএ তুলে ধরে  গ্রামের 5/6শতজন লোকের  গনস্বক্ষর  দিয়ে  বামফ্রন্টের পক্ষ হইতে  গত ১২/০৫/২০২২ ইং মতিনগর পঞ্চায়েত  সচিব বরাবরে  ব্লক আধিকারিকের নিকট ডেপুটেশ ন প্রদান করা হয়েছে। পঞ্চায়েত সচিব  বেহাল রাস্থা মেরামত  করে দেবার আস্বাস দিয়াছেন ও বটে। ডেপুটেশনের পূর্বে বর্তমান  শাসক দলের নিষঠাবান কর্মকর্তা রা অনেক বার পার্টির নেতা নেতৃত্বে দৃষ্টি  গোচরে বিষয় টি উখাপন করেছেন  ,গ্রাম প্রধানকে  বলেছেন।  

তার পর ও বোদগম‍্য হয় নি , ডেপুটেশনের ১৬ দিন অতিক্রান্ত  হয়ে  গেলে ও নেই কনো হেলদৌল,আর দূভোর্গ  কষ্ট  জল কাদায়  হুতলা আঠা   মাঠি দিয়ে  চলাচল করতে জীবন নাবিস্বাস হয়ে  ওঠছে।ক্ষোভ বিক্ষোভ  জ্জালা পেক গোলজার যন্ত্রণা  অতিষ্ঠ  মতিনগর পশ্চিম  পাড়াবাসী। তাই এলাকার  জনগন সংবাদ মাধ্যমের  মাধ্যমে  সরকারের  দৃষ্টি  আর্কষন করে উক্ত রাস্থাটুকু চলাচলের  যোগ‍্য করে দেবার  জন‍্য বিশেষ  ভাবে  আবেদন  করছে।

একটি মন্তব্য পোস্ট করুন

0 মন্তব্যসমূহ

Close Menu