রাজ্যে একাংশ বনকর্মীদের আস্কারা পেয়ে বনদস্যুরা ফুলে-ফেঁপে উঠেছে-Sabuj Tripura

 

সবুজ ত্রিপুরা

১৭ মে

মঙ্গলবার

বিশালগড় প্রতিনিধিঃ রাজ্যে একাংশ বনকর্মীদের আস্কারা পেয়ে  বনদস্যুরা ফুলে-ফেঁপে  উঠেছে। যার কারণে  বনদস্যুরা  অবাধে বল ধ্বংস করে চলেছে। বিভিন্ন জায়গায়  দিনরাত চালানো হচ্ছে  অবৈধ কাঠ চেরাইয়ের  মেশিন। 

বনদস্যুরা বনদপ্তরের  উচ্চপদস্থ আধিকারিক দের  টাকা দিয়ে কিনতে না পারলেও   বন দপ্তরের নিচু স্তরের কর্মীদের  খুব সহজেই  টাকার বান্ডিল দেখিয়ে  বশ করতে সম্ভব হচ্ছে। মাঝেমধ্যে  বন দপ্তরের উচ্চপদস্থ  আধিকারিকরা  বনদস্যুদের বিরুদ্ধে অভিযান চালাতে  বিশেষ উদ্যোগ গ্রহণ করলেও  গন্তব্যস্থলে  যাওয়ার আগেই  বন দপ্তরের গাড়ি চালক থেকে শুরু করে  অন্যান্য বনকর্মীরা  ফোনের মাধ্যমে  বনদস্যুদের কাছে সেই খবর পৌঁছে দেয়  যার ফলে বন দপ্তরের  উচ্চপদস্থ আধিকারিক রা  অভিযানে গিয়েও শূন্য হাতে  ফিরতে হয়  মাঝে মাঝে লক্ষ্য করা যায়  যেসব বনদস্যুরা বনকর্মীদের  সালামি দিতে অস্বীকার করছে  তাদের কাঠ চেরাইয়ের মেশিন  বিভিন্ন কৌশল অবলম্বন করে  আটক করে নিয়ে যায়। যার ফলে বনদপ্তর কে ঘুমে রেখে  বল দস্যুদের বিরুদ্ধে অভিযানে নামল  মধুপুর থানার পুলিশ। সংবাদ বিবরণে জানা গেছে  গোপন সূত্রের সংবাদের ভিত্তিতে  আজ মধুপুর থানার পুলিশ  দক্ষিণ মধুপুর ৩০ কার্ড  এলাকায় 

                                           হোয়াটসঅ্যাপে খবর পেতে এখানে ক্লিক করুন

অভিযান চালিয়ে  বিপুল পরিমাণে মজুত রাখা বেআইনি  কাঠের লগ  উদ্ধার করতে সক্ষম হয়। তবে বনদস্যুরা পুলিশ আসার  আজ পেয়ে সেখান থেকে পালিয়ে যেতে সক্ষম হয়। এই অভিযানের নেতৃত্ব দিয়েছেন  মধুপুর থানার  সাব-ইন্সপেক্টর সুধির বর্মন। পরে মধুপুর থানার পুলিশের  পক্ষ থেকে  উদ্ধারকৃত বেআইনি কাঠের লগগুলিকে  বনদপ্তর এর কাছে হস্তান্তর করা হয়।

একটি মন্তব্য পোস্ট করুন

0 মন্তব্যসমূহ

Close Menu