মানুষ আজ মানুষ নহে! আবারো সামাজিক অবক্ষয়ের সাক্ষী পুরো উদয়পুর মহকুমাবাসী-Sabuj Tripura

 

সবুজ ত্রিপুরা

১৩ এপ্রিল 

বুধবার

উদয়পুর  প্রতিনিধিঃ মানুষ আজ মানুষ নহে! আবারো সামাজিক অবক্ষয়ের সাক্ষী পুরো উদয়পুর মহকুমাবাসী।বেদনাদায়ক ঘটনায বলাই চলে। 

পৃথিবীর আলো দেখার দেড় বছরের মাথায় পুত্র সন্তানকে জঙ্গলে ফেলে যাওয়ার ঘটনায় চাঞ্চল্য ছড়ায় মহাকুমা জুড়ে। ঘটনার  সোমবার উদয়পুর মহাকুমার টেপানিয়া ইকো পার্ক সংলগ্ন এলাকায়। ঘটনার বিবরণে জানা যায়, এদিন টেপানিয়া ইকো পার্ক সংলগ্ন এলাকার বাসিন্দা টোটন দাস নিজ কাজে বারভাইয়া এলাকায় যায়। কাজ শেষে বাড়ি ফেরার পথে বার ভাইয়া গ্যাস ফ্যাক্টরি সংলগ্ন এলাকায় আসতে একটি ছোট্ট শিশুর 

                                           হোয়াটসঅ্যাপে খবর পেতে এখানে ক্লিক করুন


কান্নার শব্দ শুনতে পান ওই ব্যক্তি। তৎক্ষণাৎ ছুটে গিয়ে রাস্তার পাশে তাকাতেই নজরে আসে ছোট্ট বাচ্চাটি কান্না করছে। তখন এক প্রকার ভীতু ভীতু অবস্থায় বাচ্চাটির দিকে এগিয়ে যায় টোটন। এবং নির্জন জায়গা ফেলে যাওয়া ছোট্ট শিশু সন্তানটিকে উদ্ধার করে বাড়িতে নিয়ে আসে সে। পরবর্তীতে টোটনের পরিবারের লোকজন আরকে পুর থানায় খবর দেয়। খবর পেয়ে ছুটে আসে রাধাকিশোর পুর থানার পুলিশ সহ চাইল্ড লাইননের কর্মীরা। কোন দুর্ঘটনা নাকি সামাজিক অবক্ষয় বলি হতে হলো এই নিষ্পাপ শিশুটিকে। সেটে জল্পনাই থেকে গেল। তবে টোটনের পরিবার চাইছিল বাচ্চাটিকে নিজেদের মতো করে যত্ন আদরে বড় করে তুলতে। কিন্তু আইনি বেড়াজালে তা হয়ে ওঠেনি। 

পুলিশের সহায়তায় এবং চাইল্ড লাইন কর্মীদের তৎপরতায় শিশুটিকে উদ্ধার করে নিয়ে যায়। জানা যায় চাইল্ড কর্মীরা শিশুটির মেডিকেল চেকআপের পর শিশু গৃহে রাখার ব্যবস্থা করে। শিশুটি কি সামাজিক অবক্ষয়ের বলি হলো নাকি অন্য কোন রহস্য রয়েছে তা পুলিশের সুষ্ঠু তদন্তে বেরিয়ে আসতে পারে। 




একটি মন্তব্য পোস্ট করুন

0 মন্তব্যসমূহ

Close Menu