জ‍্যোতিরাও ফুলে জণ্ম জয়ন্তী উপলক্ষ্যে,বক্সনগর এস সি মোর্চার উদ্যোগে শিক্ষা সামগ্রী বিতরন-Sabuj Tripura

 

সবুজ ত্রিপুরা

১৩ এপ্রিল 

বুধবার

বক্সনগর  প্রতিনিধিঃ ১২ই এপ্রিল  ২০২২ইং - জ‍্যোতিরাও ফুলে ছিলেন একজন তপশিলী সম্প্রদায় ভূক্ত সমাজ সংস্কার  মনিষী ব‍্যাক্তি।

আজ ছিল  উনার ১৯৫তম জ ন্ম শত বার্ষিকী। তিনি  সর্বদা  সমাজের অন উন্নয়ন  পিছিয়ে   পড়া তপশিলী জাতিকে উন্নত  করার লক্ষ্যে  সংস্কার  হিসেবে   অগ্রনি ভূমিকা  পালন করতেন। উনার আসল নাম হচ্ছে জ‍্যোতিরাও গোবিন্দ্র ফুলে,উনার জন্ম  ১১/০৪/১৮২৭ মহারাষঠ্রের  কাঠঘান অঞ্চলে।

                                           হোয়াটসঅ্যাপে খবর পেতে এখানে ক্লিক করুন

তাহাঁকে জ‍্যোতিবা ফুলে এবং মহত্মা ফুলে বলে ও ডাকা হতো। উনার  জন্মদিন  উপলক্ষ্যে ই কলম চৌড়া দ্ধাদশ শ্রেণি  বিদ‍্যালয়ে ছাএ ছাএীদের মধ্যে  শিক্ষা  সামগ্রী  বিতরণ  করা হইয়াছে।বক্সনগর তপশিলী মোর্চার উদ্যোগ  মোট ৮০জন অন উন্নত , এস সি ছাএ ছাএীদের হাতে শিকনীয় বিষয়  সামগ্রী  তুলে দেন।আজ বিকাল তিন ঘটিকার সময় মূল অনুষ্ঠানের শুভ সূচনা করেন এস সি মোর্চার বক্সনগর মন্ড ল সভাপতি  নারায়ন সরকার,উনার সঙ্গে  সহযোগিতা  কারি হিসেবে  উপস্থিত  ছিলেন  পঞ্চায়েত সমিতি র চেয়ারম্যান  সঞ্জয়  সরকার,পঞ্চায়েত সমিতির সদ‍্যস‍্যা রোমা দাস (সরকার) মহোদয়া, বিদ‍্যালয় এস এম সি কমিটির  চেয়ারম্যান  সঞ্জয়  সরকার   এবং  সমাজের বিশিষ্ট  জনেরা ও শিক্ষক  ও শিক্ষিকা গন।আজকের অনুষ্ঠানের মুখ‍্য  উদ্দেশ্য হল যে সকলস্তরের  তপশিলী সম্প্রদায়  ভূক্ত ছাএ 

ছিএীরা অর্থের  অভাবে পঠন পাঠন ব‍্যাহত হচ্ছে কিংবা শিক্ষা  সামগ্রী  ক্রয় করতে পারছেনা  তাদের  পাশে এস সি মোর্চা  সাহায্যের হাত প্রসারিত করবেন এবং তাদের  সঙ্গে  থেকে  টেনে তুলে শিক্ষার মান উন্নয়ন  করাই লক্ষেই কাজ করে যাবেন । 

একটি মন্তব্য পোস্ট করুন

0 মন্তব্যসমূহ

Close Menu