সিপাহীজলা অভয়ারণ্য পরিদর্শনে আসেন রেল এবং কয়লা খনি দপ্তরের কেন্দ্রীয় রাজ্যমন্ত্রী-Sabuj Tripura

 

সবুজ ত্রিপুরা

২২ এপ্রিল 

শুক্রবার

বিশালগড়  প্রতিনিধিঃ বৃহস্পতিবার সিপাহীজলা অভয়ারণ্য পরিদর্শনে আসেন রেল এবং কয়লা খনি দপ্তরের কেন্দ্রীয় রাজ্যমন্ত্রী রাওসাহেব পাতিল দানভে। 

উনাকে সিপাহীজলা গেস্ট হাউসে স্বাগত জানান সিপাহীজলা জেলাশাসক বিশ্বশ্রী বি এবং জেলা মুখ্য বন আধিকারিক প্রীতম ভট্টাচার্য। সেখান থেকে উনি চলে যান সিপাহীজলা অভয়ারণ্য। অভয়ারণ্যের ঢুকে একটি গাছের চারা রোপন করেন কেন্দ্রীয় মন্ত্রী। তারপর ব্যাটারিচালিত গাড়িতে করে পুরো অভয়ারণ্য ঘুরে ঘুরে বিভিন্ন পশু প্রাণীর এনক্লোজার গুলো দেখেন কেন্দ্রীয় মন্ত্রী রাওসাহেব পাতিল দানভে। সংবাদমাধ্যমের মুখোমুখি হয়ে 

                                           হোয়াটসঅ্যাপে খবর পেতে এখানে ক্লিক করুন

তিনি জানান সিপাহী জেলার পরিবেশ তাকে মুগ্ধ করেছে। দেশের অন্যান্য অভয়ারণ্য গুলির মধ্যে সিপাহী জলা অন্যতম বলেও তিনি অভিমত প্রকাশ করেন। সিপাহীজলা সংরক্ষিত বিভিন্ন প্রাণীর মধ্যে উল্লুক প্রাণীটি ওনার বেশ পছন্দ হয়েছে বলেও জানান তিনি। তা ছাড়াও দেশ-বিদেশের সমস্ত পর্যটকদের ত্রিপুরাতে এসে একবার সিপাহী জলা ঘুরে দেখার আহ্বান জানান কেন্দ্রীয় মন্ত্রী রাওসাহেব পাতিল দানভে। 

এছাড়াও এদিন তিনি জনবহুল এলাকা থেকে উদ্ধার করা দুটি ওয়াইল্ড কেট অর্থাৎ বন্য বিড়ালকে খাঁচা থেকে জঙ্গলে বিচরণের জন্য ছেড়ে দেন। তারপর কেন্দ্রীয় মন্ত্রী সিপাহীজলায় গড়ে ওঠা অর্কিট ফুলের নার্সারি ঘুরে দেখেন।

একটি মন্তব্য পোস্ট করুন

0 মন্তব্যসমূহ

Close Menu