হালকা বর্ষণে আসাম আগরতলা জাতীয় সড়কে যান চলাচল স্তব্ধ-Sabuj Tripura

 

সবুজ ত্রিপুরা

২৮ মার্চ

সোমবার

তেলিয়ামুড়া  প্রতিনিধিঃ ঘটনা তেলিয়ামুড়া মহকুমা মুঙ্গিয়াকামি ব্লকের ১৮ মুড়া পাহাড়ের আসাম আগরতলা জাতীয় সড়কে রবিবার দুপুর থেকে।

সংবাদে প্রকাশ, ১৮ মুড়া পাহাড়ে জাতীয় সড়ক দীর্ঘদিন যাবৎ রাস্তা সংস্কারের অর্থাৎ জাতীয় সড়ক প্রশ্বস্ত করার কাজ চলছিল, সড়ক প্রশস্ত করার জন্য পাহাড় কেটে নিচু জায়গা গুলি ভরাট করার কাজ চলছে। আর তার ফলে ১৮ মুড়া পাহাড়ের জাতীয় সড়কের ৩৭ ,৩৯, ৪৩, ৪৪,৪৫ মাইল এলাকাগুলিতে প্রচুর পরিমাণে ধুলো মাটি রাস্তার মধ্যে রয়েছে। আর বৃষ্টির হলেই ধুলো মাটিগুলি কাদায় রূপান্তরিত হয়ে যায়। রবিবার বিকেলে হালকা বর্ষণের ফলে এই ধুলো মাটি  কাঁদায় রূপান্তর হয়। 


এর ফলে গোটা ১৮ মুড়া পাহাড়ের এলাকা জুড়ে আসাম-আগরতলা জাতীয় সড়ক কাদায় পিচ্ছিল হয়ে পড়ে। ফলে দূরপাল্লার লরি সহ ছোট গাড়ি গুলি -কেও ঐ সকল রাস্তা ধরে  আসতে গিয়ে সমস্যার সম্মুখীন হতে হচ্ছে। ওই এলাকার গুলি রাস্তা দিয়ে পারাপারের সময় গাড়ির চাকা পিছলে যাচ্ছে। ফলে রবিবার দুপুর থেকেই রাস্তার দু-দিকে দিয়ে শত শত যানবাহন আটকে পড়েছে। তার ফলে যাত্রীবাহী গাড়ি গুলির যাত্রীরা চরম দুর্ভোগের মধ্যে রয়েছে। পানীয় জল ও খাবার না পাওয়াতে দিশাহারা যাত্রীবাহী গাড়িগুলির যাত্রীসহ অন্যান্য দূরপাল্লা লরি গুলির চালক এবং সহ চালকরা। দীর্ঘ প্রায় ২৪ ঘন্টা সময় অতিক্রান্ত হলেও সোমবার দুপুর পর্যন্ত জাতীয় সড়ক 

স্বাভাবিক হয়নি ফলে এক প্রকার বেকায়দায় ছোট-বড় যানবাহন চালক থেকে শুরু করে  যাত্রীরা। খবর লেখা পর্যন্ত জাতীয় সড়ক স্বাভাবিক হয়নি। উল্লেখ্য, যান চালকদের দীর্ঘদিনের অভিযোগ ছিল যে বর্ষা মরসুমে যানবাহন চলাচলের ক্ষেত্রে অন্তরায় হয়ে দাঁড়াবে। তারপরেও সংশ্লিষ্ট দপ্তর কিংবা ঠিকাদারি সংস্থা কোন ব্যবস্থা গ্রহণ করেনি। আর তাতে করে হালকা বর্ষণে বেগ পোহাতে হচ্ছে সাধারণ যানচালক থেকে শুরু করে যাত্রীবাহী যানন চালকদের।

একটি মন্তব্য পোস্ট করুন

0 মন্তব্যসমূহ

Close Menu