শহীদদের স্মরণে শহীদ স্মৃতি স্ট্যাচুর উদ্বোধন-Sabuj Tripura

 

সবুজ ত্রিপুরা 

১৬ মার্চ
বুধবার
ধর্মনগর প্রতিনিধিঃ ভারতের বীর সেনানী যারা দেশ মাতৃকার স্বার্থে শহীদ হয়েছেন, উনাদের স্মৃতির প্রতি  শ্রদ্ধা জানিয়ে মঙ্গলবার 

ধর্মনগরে উদ্বোধন হল শহীদ স্মৃতি স্ট্যাচু। সাথে ভারত-চীন সীমান্তের গালোয়ান ভেলীতে ভারতীয় সেনাবাহিনীর বীরত্ব  ও আত্মবলিদানের প্রতি সম্মান জানিয়ে ধর্মনগর শিববাড়ি ও পূর্ত দফতরের সম্মুখ ভাগকে  গালওয়ান চক নামাকরন করা হল।মঙ্গলবার সন্ধ্যায় একটি অনুষ্ঠানের মধ্য দিয়ে একি সাথে এই গালোয়ান চক ও শহীদ স্মৃতির মর্মর মূর্তির উদ্বোধন হয়। 

উদ্বোধন করেন রাজ্য বিধানসভার উপাধ্যক্ষ তথা ধর্মনগরের বিধায়ক বিশ্ববন্ধু সেন, সাথে উপস্থিত ছিলেন ধর্মনগর পুর পরিষদের চ্যায়ারমেন প্রদ্যুৎ দে সরকার সাথে ছিলেন, উত্তর ত্রিপুরা জেলা শাসক,  ধর্মনগরের মহকুমা প্রশাসক, জেলা পুলিশ সুপার ও ধর্মনগরের বীর সন্তান শহীদ শম্ভু রায়ের পিতা দীপক রায় সহ ধর্মনগরের সুনাগরিকবৃন্দ উপস্থিত ছিলেন। বিধায়ক এলাকা উন্নয়ন তহবিল প্রকল্পের অর্থে শহীদ স্মৃতি স্ট্যাচু নির্মিত করা হয়।   অনুষ্ঠানে ধর্মনগরের  বীর সন্তান প্রাক্তন  ভারতীয় সেনা বাহিনীর জওয়ান বিবেকানন্দ ভট্টাচার্যকে সম্মাননা স্মারক দেওয়া হয়।
বিধায়ক বিশ্ববন্ধু সেন তার আলোচনায় ভারত চিন সীমান্তের নিরস্ত্র ভারতীয় সেনাদের  সশস্ত্র চিনা শত্রুদের আক্রমণের প্রতিরোধের আত্মবলিদানের কথা তুলে ধরেন। তাই তাদের সাহসীকতা ,ত্যাগ ও আত্মবলিদান কে সম্মান জানিয়ে এই শহীদ স্মৃতি স্থাপন করার  হয়েছে পাশাপাশি এই স্থানের নতুন নামকরণ করা হয় বলে জানান তিনি । 

একটি মন্তব্য পোস্ট করুন

0 মন্তব্যসমূহ

Close Menu