সিপাহীজলা অভয়ারণ্যে পর্যটক আকৃষ্ট করতে যুক্ত হল আরও নতুন দুটি পালক-Sabuj Tripura

 


সবুজ ত্রিপুরা 

১৫ মার্চ
মঙ্গলবার
বিশালগড় প্রতিনিধিঃ সিপাহীজলা অভয়ারণ্যে পর্যটক আকৃষ্ট করতে অভয়ারণ্যের সৌন্দর্যের পাখায় যুক্ত হল আরও নতুন দুটি পালক। 

রবিবার এক অনুষ্ঠানের মধ্য দিয়ে সিপাহীজলা অভয়ারন্যে নতুন দুটি এনক্লোজারের উদ্বোধন হয় উপমুখ্যমন্ত্রী জিষ্ণু দেব বর্মন এর হাতে। উক্ত অনুষ্ঠানে উপমুখ্যমন্ত্রী ছাড়াও উপস্থিত ছিলেন বিধায়ক বীরেন্দ্র কিশোর দেববর্মা, রাজ্য বন দফতরের PCC and HoFF ড. ডি.কে শর্মা, সিপাহীজলা 

জেলা বন আধিকারিক প্রীতম ভট্টাচার্যী সহ অন্যান্যরা। এদিন উপমুখ্যমন্ত্রীর হাতে উদ্বোধন করা হয় ফিশিং ক্যাট এবং হিমালয়ান ব্লাক বেয়ার নামের দুটি প্রজাতির বন্য প্রাণীর দুটি এনক্লোজার। এদিন বক্তব্য রাখতে গিয়ে উপমুখ্যমন্ত্রী বন সংরক্ষণ এবং বন্যপ্রাণীদের সংরক্ষণের উপর দৃষ্টি আকর্ষণের জন্য বনদপ্তর সহ সাধারণ জনগনের কাছে আহ্বান রাখেন। তাছাড়াও বন সংরক্ষণের প্রয়োজনীয়তাও ব্যাখ্যা করেন উপমুখ্যমন্ত্রী।তাছাড়াও বক্তব্য রাখতে গিয়ে বিধায়ক বীরেন্দ্র কিশোর দেববর্মা বন দপ্তর এবং সিপাহীজলা অভয়ারণ্যে কর্মরত কর্তা ব্যক্তিদের বিরুদ্ধে একরাশ ক্ষোভ উগরে দেন। তিনি অভিযোগ করেন অভায়ারণ্য পরিচালনার ক্ষেত্রে নিত্যদিন নানান অভিযোগ উঠে আসছে। 
বিভিন্ন দুর্নীতি ও হচ্ছে অভায়ারণ্য পরিচালনায়। আগামী দিনে সমস্ত ব্যবস্থাপনা যেন ত্রুটিমুক্ত এবং দুর্নীতিমুক্ত হয় তার জন্য বন দপ্তরের আধিকারিকদের নির্দেশ দেন বিধায়ক বীরেন্দ্র কিশোর দেববর্মা।এছাড়াও এদিনের এই অনুষ্ঠানে বৈজ্ঞানিক পদ্ধতিতে সংরক্ষিত বিভিন্ন প্রাণীর শাবক এর মৃতদেহ প্রদর্শন করা হয় বন দপ্তর এর পক্ষ থেকে। অনুষ্ঠানে স্থানীয়দের উপস্থিতি ছিল বেশ লক্ষণীয়।


একটি মন্তব্য পোস্ট করুন

0 মন্তব্যসমূহ

Close Menu