তেলিয়ামুড়ায় জায়গা পরিদর্শনে এলেন রাজ্যের আইন সচিব-Sabuj Tripura

 

সবুজ ত্রিপুরা 
১৭ জানুয়ারি
সোমবার
তেলিয়ামুড়া প্রতিনিধিঃ তেলিয়ামুড়ায় সাব-ডিভিশনাল ডিভিশনাল ম্যাজিস্ট্রেটের কার্যালয় স্থাপনের জন্য শনিবার তেলিয়ামুড়ায় জায়গা পরিদর্শনে এলেন রাজ্যের  আইন সচিব বিশ্বজিৎ পালিতের নেতৃত্বে এক প্রতিনিধি দল।

এই প্রতিনিধি দলে আইন সচিব ছাড়াও ছিলেন তেলিয়ামুড়া বিধায়িকা তথা রাজ্য বিধানসভার মুখ্য সচেতক কল্যাণী রায়, তেলিয়ামুড়া মহকুমা শাসক মোহাম্মদ সাজ্জাদ পি সহ অন্যান্যরা। এদিন আইন সচিব বিশ্বজিৎ পালিতের নেতৃত্বে প্রতিনিধি দলটি তেলিয়ামুড়া ডি.সি অফিস সংলগ্ন জায়গাটি পরিদর্শন করেন। সাব-ডিভিশনাল ডিভিশনাল ম্যাজিস্ট্রেটের কার্যালয়ের জায়গা পরিদর্শন প্রসঙ্গে বলতে গিয়ে তেলিয়ামুড়ার বিধায়িকা তথা রাজ্য বিধানসভার মুখ্য 

সচেতক কল্যাণী রায় বলেন যেখানে মহকুমা শাসকের কার্যালয় থাকে সেখানে একজন মহকুমা বিচারকের ও প্রয়োজন হয়। তাছাড়া তিনি বলেন, আমি একজন আইনজীবী হিসেবে এটা অনুভব করি, সাধারন একটা বাইকের জরিমানা হোক কিংবা গাড়ির জরিমানা বা অন্য কোন বিষয়ে ছুটে যেতে হয় খোয়াইতে। তাছাড়া জরিমানা থেকেও বেশি যাতায়াত বাবদ এবং সারাটা দিন নষ্ট হয় একজন সাধারন মানুষের। তাছাড়া বর্তমান সরকার চাইছে কিভাবে আরো দ্রুততার সঙ্গে বিচার ব্যাবস্থা এবং আইন ব্যাবস্থা মানুষের কাছে  পৌঁছে দেওয়া যায় সেই উদ্দেশ্যেই মূলত তেলিয়ামুড়ায় সাব-ডিভিশনাল ডিভিশনাল ম্যাজিস্ট্রেটের কার্যালয়ের জন্য জায়গা পরিদর্শন।
তাছাড়া রাজ্যের আইন সচিব বিশ্বজিৎ পালিত জানিয়েছেন,, রাজ্য সরকারের সিদ্ধান্ত হচ্ছে, ত্রিপুরা রাজ্যের যে সমস্ত মহকুমা গুলোতে সাব-ডিভিশনাল ডিভিশনাল ম্যাজিস্ট্রেটের কার্যালয় নেই সেই মহাকুমা গুলিতে  অতি দ্রুত আদালত স্থাপন করা। তেলিয়ামুড়া তে দীর্ঘদিন ধরেই দাবি ছিল মহাকুমা স্তরে সাব-ডিভিশনাল ডিভিশনাল ম্যাজিস্ট্রেট কার্যালয় স্থাপন করার। এবং তা নিয়ে দীর্ঘদিন ধরেই প্রক্রিয়া চলছিল, কিন্তু করুনার কারণে সরোজমিনে আদালতের জন্য জায়গা পরিদর্শন করা আর হয়ে ওঠা সম্ভব হয়নি। তাই এখন যত তাড়াতাড়ি সম্ভব তেলিয়ামুড়া মহকুমায় সাব-ডিভিশনাল ডিভিশনাল ম্যাজিস্ট্রেটের কার্যালয় স্থাপনের কাজ শুরু হবে।

একটি মন্তব্য পোস্ট করুন

0 মন্তব্যসমূহ

Close Menu