ছাত্রছাত্রীদের মধ্যে সংঘর্ষের রেশ পুনরায় সোমবার তেলিয়ামুড়া সরকারি মহাবিদ্যালয়ের চত্বরে-Sabuj Tripura

 

সবুজ ত্রিপুরা 

১১ জানুয়ারি

মঙ্গলবার
তেলিয়ামুড়া প্রতিনিধিঃসদ্য সমাপ্ত হয়ে যাওয়া তেলিয়ামুড়া সরকারি মহাবিদ্যালয় কর্তৃক আয়োজিত নবীন বিদ্যার্থীদের  বরণ ২০২১-২২ এর দিনে তেলিয়ামুড়া টাউন হলে 


ছাত্রছাত্রীদের মধ্যে সংঘর্ষের রেশ পুনরায় সোমবার তেলিয়ামুড়া সরকারি মহাবিদ্যালয়ের চত্বরে। খবরে জানা যায়, গত কিছুদিন পূর্বে তেলিয়ামুড়া সরকারি মহাবিদ্যালয় কর্তৃক আয়োজিত নবীন বিদ্যার্থীদের বরণ অনুষ্ঠানের শেষে সন্ধ্যায় তেলিয়ামুড়া সরকারি মহাবিদ্যালয়ের দুই ছাত্র গোষ্ঠীর মধ্যে মারধোর সংগঠিত হয়েছিল তেলিয়ামুড়া টাউন হল প্রাঙ্গণে। 


এই ঘটনার রেশ আছড়ে পড়লো তেলিয়ামুড়া সরকারি মহাবিদ্যালয়ে সোমবার প্রথম বর্ষের এক ছাত্র উপর। ওই ছাত্রের নাম ঋতুরাজ ঘোষ। তেলিয়ামুড়া সরকারি মহাবিদ্যালয়ের তৃতীয় সেমিস্টারের রাকেশ নামক জনৈক ছাত্রের সঙ্গে সোমবার তেলিয়ামুড়া কলেজ চত্বরে জনৈক এক ছাত্রের মধ্যে হাতাহাতি শুরু হয়।  তাকে বাঁচাতে গিয়ে মাথায় গুরুতর আঘাত পায় ঋতুরাজ ঘোষ নামের এক ছাত্র। মুহূর্তেই অগ্নিগর্ভ হয়ে উঠে কলেজ চত্বর। খবর পেয়ে তেলিয়ামুড়া থানার পুলিশ তড়িঘড়ি বিশাল টি.এস.আর বাহিনী নিয়ে  খাসিয়ামঙ্গল স্থিত  তেলিয়ামুড়া সরকারি মহাবিদ্যালয়ে ছুটে যায়। পরবর্তীতে গুরুতর আহত ছাত্র ঋতুরাজ'কে তেলিয়ামুড়া সরকারি মহাবিদ্যালয় শিক্ষক-শিক্ষিকারা প্রাথমিক পর্যায়ে চিকিৎসা করে। যদিও ঘটনাস্থলে পুলিশ ছুটে যাওয়ার পর পরিস্থিতি ধীরে ধীরে স্বাভাবিক হতে শুরু করে।
   

এদিকে আক্রান্ত ছাত্র ঋতুরাজ ঘোষের এক নিকটাত্মীয় জানিয়েছেন,, কলেজে পড়াশোনা করতে এসে শিক্ষা ব্যাবস্থা নেই, সে কারণেই বেধড়ক মারধর করে রক্তাক্ত করা হয়েছে। তাছাড়া তিনি জানিয়েছেন, এ বিষয়ে তেলিয়ামুড়া সরকারি মহাবিদ্যালয়ের ভারপ্রাপ্ত অধ্যক্ষের সঙ্গে কথা বলেছেন। প্রথমে ঋতুরাজ'কে চিকিৎসার জন্য হাসপাতালে নিয়ে যাওয়া হবে এবং পরবর্তীতে আইনের দ্বারস্থ হবেন তারা। এ প্রসঙ্গে তেলিয়ামুড়া সরকারি মহাবিদ্যালয়ের ভারপ্রাপ্ত অধ্যক্ষ ডঃ মনোরঞ্জন দাসের নিকট জানতে চাওয়া হলে তিনি জানিয়েছেন,,, বিষয়টি সম্পর্কে কলেজ কর্তৃপক্ষ খোঁজখবর নিচ্ছেন। এবং নিজেদের মধ্যে বিষয়টি মীমাংসা করিয়ে দেওয়ার কথা ভাবছেন। যদিও কর্তব্যরত সাংবাদিক ভারপ্রাপ্ত অধ্যক্ষ ডঃ মনোরঞ্জন দাসের নিকট কিছুদিন পর-পর কলেজ চত্বরে মারধোরের ঘটনার কারণ জানতে চাইলে  তিনি মৃদু হাস্যমুখে কথাটি শাক দিয়ে মাছ ঢাকার অপকৌশল করতে থাকেন।তবে একাংশ শিক্ষানুরাগী মহল মনে করছেন, তেলিয়ামুড়া সরকারি মহাবিদ্যালয় চত্বরে নাকি বেশ কয়েকদিন পর পর যেভাবে মারধরের ঘটনা প্রকাশ্যে আসে তাতে করে কলেজ চত্বরে ছাত্র ছাত্রীরা পড়াশোনা কম মারধরের কৌশল শিখতে বেশি যায়। তবে কলেজ চত্বরে ছাত্রদের মাঝে গোষ্ঠী সংঘর্ষে ঘটনাকে কেন্দ্র করে গোটা খাসিয়ামঙ্গল এলাকা জুড়ে থমথমে ভাব বিরাজ করছে।

একটি মন্তব্য পোস্ট করুন

0 মন্তব্যসমূহ

Close Menu