প্রজাতন্ত্র দিবসের তল্লাশিতে ট্রেন থেকে উদ্ধার লক্ষাধিক টাকার গাঁজা-Sabuj Tripura

 

সবুজ ত্রিপুরা 
২৫ জানুয়ারি
মঙ্গলবার
ধর্মনগর প্রতিনিধিঃ এই প্রজাতন্ত্র দিবস উপলক্ষে ধর্মনগরে আসা প্রতিটি ট্রেনেই জোর তল্লাশি চালিয়ে যাচ্ছে রেলওয়ে আরক্ষা বাহিনী আরপিএফ ।  

সোমবার দুপুরে আগরতলা-শিলচরগামী প্যাসেঞ্জার ট্রেনে তল্লাশি চালাতে গিয়ে উদ্ধার হলো ১ লক্ষাধিক টাকার শুকনো গাঁজা । ঘটনার বিবরণে জানাযায় মূলত প্রজাতন্ত্র দিবসকে সামনে রেখেই ধর্মনগর রেলওয়ে স্টেশনে আসা সবকটি ট্রেনে তল্লাশি চালাচ্ছিল  আরপিএফ সহ রেল পুলিশ । সোমবার দুপুরে ট্রেনটি ধর্মনগর রেল স্টেশনে আসলে ট্রেনের সবকটি কামড়াতে তল্লাশি চালানো হয়। তল্লাশি চলাকালীন সময়ে ডি নাইন কামড়া থেকে একটি মালিক বিহিন ট্রলি ব্যাগ উদ্ধার হয়। পরবর্তীতে ঐ উদ্ধার কৃত ব্যাগ থেকে ২ কেজি ওজনের মোট ৫ টি প্যাকেট থেকে ১০ কেজি শুকনো গাঁজা উদ্ধার করতে সক্ষম হয় আরপিএফের জওয়ানরা । 

ধর্মনগর রেলওয়ে স্টেশনের আরপিএফের আধিকারিক লক্ষণ দেববর্মা জানান উদ্ধারকৃত গাঁজার বাজারমূল্য আনুমানিক ১ লক্ষাধিক টাকা হবে । তবে এই গাঁজা উদ্ধারের ঘটনায় কাউকে গ্রেপ্তার করতে পারেনি পুলিশ । পরবরর্তীতে গাঁজাগুলো ধর্মনগর জিআর পুলিশের কাছে হস্তান্তর করবে বলে জানায় আরপিএফ ।প্রজাতন্ত্র দিবসের জন্য চলা চেকিংএর দরুন ধরা পরছে গাঁজা গুলো। এতএব তা থেকে আন্দাজ করা যায় ট্রেন লাইনে অনান্য সময় তল্লাশি না থাকায়  গাঁজা কারবারিরা ট্রেন যোগেই অনায়াসে তাদের পাচার বানিজ্য চালিয়ে যাচ্ছেন। বর্তমানে সড়ক পথে কোঠোর তল্লাশি চলায় প্রায়শই রাজ্যের বিভিন্ন থানার অভিযানে উদ্ধার হচ্ছে বহু নেশা সামগ্রী।  
যার ফলে নেশা কারবারিরা সড়ক পথের পরিবর্তে রেলপথকেই তাদের পাচার বানিজ্যের জন্য নিরাপদ হিসেবে বেছে নিয়েছেন। তবে রাজ্য থেকে নেশার কারবারকে বন্ধ করতে হলে সড়ক পথের সাথে সাথে রেলপথেও আরো জোর তল্লাশির প্রয়োজন রয়েছে সকলে মনেকরছেন।

একটি মন্তব্য পোস্ট করুন

0 মন্তব্যসমূহ

Close Menu