নিয়ন্ত্রনহীন গাড়ির ধাক্কায় জাতীয় সড়কে নিহত সজারু-Sabuj Tripura

 

সবুজ ত্রিপুরা 

৩১ জানুয়ারি
সোমবার
বিশালগড় প্রতিনিধিঃ নিয়ন্ত্রণহীন গাড়ির ধাক্কায় ঘটনাস্থলেই নিহত সজারু।ঘটনা সিপাহী জলা অভয়ারণ্যের মূল ফটক থেকে ঢীল ছুড়া দূরত্বে দামাল কুচি এলাকার জাতীয় সড়কে। 

আমাদের মতই নিরীহ পথচারী ছিল সেই সজারু টি। হয়তো সন্ধ্যা ঘনিয়ে আসতেই নিজ নীড়ে যাবার জন্যদামাল কুচি এলাকায় জাতীয় সড়কের এক প্রান্ত থেকে অন্য প্রান্তে জঙ্গলে যাবার সময় গাড়ির ধাক্কায় ঘটনাস্থলেই নিহত হয় সজারু টি। মুখে দিয়ে রক্ত ঝরতে থাকে।গাড়ির ধাক্কায় সজারু টি শরীর থেকে বড় বড় কাটা ছুড়তে থাকে। জাতীয় সড়ক রক্তে এবং কাটায় ভরে যায়। ভিড় জমে যায় পথচারী এবং যানবাহন চালকদের। 

পথচারী এবং যানবাহন চালকদেরঅনেকেই খবর দেয় সিপাহী জলা ওয়াইল্ডলাইফ ওয়ার্ডেন বিপ্লব দত্তকে এবং কেউ কেউ খবর দেয় চরিলাম ফরেস্ট রেঞ্জ অফিসার এবং চরিলাম ফরেস্টের ইনচার্জ অর্চনা দাস এবং সুকান্ত দাস কে। এবং খবর দেওয়া হয় বিশালগড় মহকুমা বন আধিকারিক কে ও। কেউ ফোন পেয়ে সঙ্গে সঙ্গে ঘটনাস্থলে আসে নি। প্রায় ১ ঘন্টা যাবত সজারু টির নাক মুখ দিয়ে রক্ত ঝরতে থাকে এবং টিকটিক করে প্রাণ লড়তে থাকে। প্রায় এক ঘণ্টা 
পর সিপাহিজালা অভয়ারণ্যের মূল ফটকে দায়িত্বে থাকা বনকর্মী সোহেল মিয়া খাদিম ঘটনাস্থলে গাড়ি নিয়ে আসেন এবং সজারু টিকে গাড়িতে তুলে অভয়ারণ্যের মধ্যে নিয়ে যান। তবে সংবাদমাধ্যমের সামনে কিছু বলতে নারাজ ছিলেন উনি। এইভাবে প্রতিদিন নিয়ন্ত্রনহীন যানবাহনের ধাক্কায় অহরহ মৃত্যু ঘটছে নিরীহ বন্যপ্রাণীদের। সম্পূর্ণ শীতঘুমে সিপাহী জলা ওয়াইল্ডলাইফ ওয়ার্ড ডেন এবং চরিলাম ফরেস্ট রেঞ্জ অফিস। নিরীহ সজারুর মৃত্যু দেখে জাতীয় সড়কে পথচারী থেকে যানচালক সবাই দুঃখ প্রকাশ করেছে।


একটি মন্তব্য পোস্ট করুন

0 মন্তব্যসমূহ

Close Menu