সম্পন্ন হলো জলজ সম্মান ও সাহিত্যোৎসব ২০২১-Sabuj Tripura

 

সবুজ ত্রিপুরা 
২৪ ডিসেম্বর

শুক্রবার

ধর্মনগর  প্রতিনিধিঃ দীর্ঘ করোনা কালীন পরিস্থিতিতে সর্বত্রই  সাহিত্যোৎসব কিংবা সাংস্কৃতিক অনুষ্ঠান স্তব্ধ হয়ে পরেছিল।

এবার দীর্ঘ বহুদিন পরে ধর্মনগরে জলজ সম্মান ও সাহিত্যোৎসবের আয়োজন সাহিত্যিক ও সাংস্কৃতি প্রেমিদের মনে বেশ খুশীর সঞ্চার করল।শিল্পী সাহিত্যিকদের পরম তৃপ্তির মধ্যদিয়েই রবিবার সম্পন্ন হলো জলজ সাহিত্যপত্রের আয়োজিত দুদিনের অনুষ্ঠান। 

              হোয়াটসঅ্যাপে খবর পেতে এখানে ক্লিক করুন

প্রসঙ্গত ১৮ ডিসেম্বর শনিবার থেকে ধর্মনগর অর্ধেন্দু ভট্টাচার্য স্মৃতি ভবনে শুরু হয়েছিল এই জলজ সম্মান ও সাহিত্য উৎসব ২০২১। দু'দিনব্যাপী এই আয়োজনে কবিতা পাঠ ও আলোচনায় অংশগ্রহণ করতে ধর্মনগরের কবি-সাহিত্যিকদের সাথে সাথে রাজ্যের ও বহি রাজ্যের আমন্ত্রিত কবি-লেখক গুণী ব্যক্তিত্ব বৃন্দরা আসেন।শনিবার  অনুষ্ঠানের শুভ উদ্বোধন করেন রাজ্য বিধানসভার উপাধ্যক্ষ তথা ধর্মনগরের বিধায়ক বিশ্ব বন্ধু সেন এবং প্রধান বক্তা হিসেবে উপস্থিত ছিলেন আসাম বিশ্ববিদ্যালয়ের বাংলা বিভাগের প্রাক্তন বিভাগীয় প্রধান বিশ্বতোষ চৌধুরী সভাপতিত্ব করবেন রাজ্যের বরেণ্য কবি রামেশ্বর ভট্টাচার্য ।অনুষ্ঠানে জলজ সম্মানে ভূষিত করা হবে রাজ্যের কবি পীযূষ রাউত এবং  কবি ও ঔপন্যাসিক  নন্দকুমার  দেববর্মাকে। শনিবার প্রথম দিনের আসরে প্রকাশিত হয়  জলজ সাহিত্যপত্রের ৯৪ তম সংখ্যা। এছাড়াও শনিবার এই মঞ্চে নীহারিকা প্রকাশনা থেকে প্রকাশিত  অভিজিৎ চক্রবর্তী ও চিরশ্রী দেবনাথের দুটি বই  প্রকাশিত হয়।
অনুষ্ঠানের দ্বিতীয় দিন অর্থাৎ রবিবার দুপুর ৩টায় আসরের  শুরুতেই ত্রিপুরা বিশ্ববিদ্যালয়ের অধ্যাপক ড.মলয় দে প্রাগাধুনিক ত্রিপুরার বাংলা সাহিত্যের একটি অনালোকিত দিক বিষয়ক আলোচনা করেন।পরবর্তীতে উপস্থিত কবি সাহিত্যিকরা কবিতা পাঠ করেন।এবং সংক্ষিপ্ত সাংস্কৃতিক অনুষ্ঠানের মধ্য দিয়েই দুদিন ব্যাপী জলজ সম্মান ও সাহিত্যোৎসব ২০২১ এর সমাপ্তি হয়। দুদিনের আসরে উপস্থিত কবিরা তাদের স্বরচিত কবিতা পাঠে স্বতস্ফূর্ততার সাথেই অংশ নেন। ধর্মনগরে জলজ আয়োজিত এই সাহিত্য আসর কে কেন্দ্র করে কবি সাহিত্যিক এবং পাঠক মহলের মধ্যে বেশ উৎসাহ লক্ষ্য করা গেছে।

একটি মন্তব্য পোস্ট করুন

0 মন্তব্যসমূহ

Close Menu