ধর্মনগরে কথাচিত্র-র নাটক রাইতং এর উদ্যোগে ধর্মনগর প্রেসক্লাবে সাংবাদিক সম্মেলন-Sabuj Tripura

 

সবুজ ত্রিপুরা 
২৪ ডিসেম্বর

শুক্রবার

ধর্মনগর  প্রতিনিধিঃ ধর্মনগরের একটি নাট্য ও আবৃত্তি প্রশিক্ষণ কেন্দ্র কথাচিত্র-র উদ্যোগে আগামী রবিবার ২৬ ডিসেম্বর ধর্মনগর অর্ধেন্দু ভট্টাচার্য স্মৃতি ভবনে পরিবেশিত  হতে চলেছে নাটক রাইতং। 

বৃহস্পতিবার সন্ধ্যায় ধর্মনগর প্রেসক্লাবে সাংবাদিক সম্মেলন করে জানালেন কথাচিত্র-র কর্ণধার অনির্বাণ চক্রবর্তী। তিনি জানিয়েছেন বিগত কিছুদিন পূর্বে কথাচিত্রের উদ্যোগে আয়োজিত একটি ৫ দিবসিয় আবাসিক নাট্য কর্মশালা থেকে এই প্রযোজনাটি তৈরি করা হয়েছে। 

              হোয়াটসঅ্যাপে খবর পেতে এখানে ক্লিক করুন

মূলত একটি খাসি উপকথার প্রেমের কাহিনী অবলম্বনে  এই নাটকটি রচিত।  গল্পটিকে খাসি ভাষা থেকে বাংলায় অনুবাদ করেছেন ধর্মনগরের বিশিষ্ট কবি সাহিত্যিক সমর চক্রবর্তী। এবং নাটকটি রচনা ও পরিকল্পনায় রয়েছেন পশ্চিমবাংলার স্বনামধন্য নাট্যব্যক্তিত্ব হিমাদ্রি সেখার দে।  নির্মাণ নির্দেশক এর দায়িত্বে রয়েছেন অনির্বাণ চক্রবর্তী এবং সম্পাদনায় দীপঙ্কর গুপ্ত। বহু কাল আগে এই রাইতং গল্পটি নিয়ে ধর্মনগরের প্রয়াত  অর্ধেন্দু ভট্টাচার্য একটি স্বল্প দৈর্ঘ্যের চলচ্চিত্র নির্মাণ  করেছিলেন।  
ABC
চলচ্চিত্রটি জাতীয় স্তরে পুরস্কার লাভ করে।এবার একি কাহিনি নিয়ে বাংলায় নাটক করতে চলেছে কথাচিত্র। তবে এই নাটকটে উত্তর-পূর্বাঞ্চলের বেশকিছু জনজাতি দের সংস্কৃতি কে তুলে ধরা হয়েছে বলে জানিয়েছেন অনির্বান চক্রবর্তী।  নাটকটি আগামী ২৬ ডিসেম্বর ধর্মনগরে পরিবেশিত হওয়ার পর  পশ্চিমবাংলার আরো তিনটি মঞ্চে ক্রমান্বয়ে  পরিবেশিত  হবে। বৃহস্পতিবার ধর্মনগর প্রেসক্লাবে আয়োজিত  কথাচিত্রের সাংবাদিক সম্মেলনে অনির্বাণ চক্রবর্তী সাথে উপস্থিত ছিলেন রাজিব গুপ্ত, রাজশ্রী চক্রবর্তী ও দেবাদৃতা ভট্টাচার্য।

একটি মন্তব্য পোস্ট করুন

0 মন্তব্যসমূহ

Close Menu