বিশ্বশান্তি কামনায় মহা শিব যজ্ঞ অনুষ্ঠান-Sabuj Tripura

 

সবুজ ত্রিপুরা 
১৮ ডিসেম্বর
শানিবার

পানিসাগর প্রতিনিধিঃ  ভারতের ঐতিহ্য ও পরম্পরা গত সনাতন হিন্দু ধর্মাবলম্বী সাধুসন্তগন আজ সকাল ৯ ঘটিকায় মহাআরম্ভে বিশ্বশান্তি কামনায় শিব যজ্ঞ,  অনুষ্ঠিত করলেন। 

উত্তর ত্রিপুরা জেলার পানিসাগর মহকুমার অন্তর্গত নয়দ্রোন ২ নং ওয়ার্ডের বাসিন্দার খগেন্দ্র দাসের বাড়িতে স্থাপিত মহাদেব মন্দির প্রাঙ্গণে , আজকের এই মহাযজ্ঞ অনুষ্ঠান সম্পন্ন হয়। 

              হোয়াটসঅ্যাপে খবর পেতে এখানে ক্লিক করুন

স্থানীয় এলাকাবাসী সহ বিভিন্ন এলাকা থেকে আগত উপস্থিত প্রায় ৩০ জনের অধিক সাধুসন্তদের কন্ঠে গায়ত্রী মন্ত্র সহ মহা মৃত্যুঞ্জয় মন্ত্র ও অহংকার ধোনির মাধ্যমে ঘৃতাহুতি তে ১০৮ টি বেল্লা প্রাঞ্জল অর্পণ করা হয়। তৎসঙ্গে বিভিন্ন ফল সামগ্রী জ্বলন্ত যজ্ঞকুণ্ডে আহুতি দেওয়া হয়। সবশেষে দুমিনিট নাম ধ্যানের এর মাধ্যমে মহাযজ্ঞ অনুষ্ঠানের সমাপ্তি করা হয়। বিশ্ব ও মানব জাতির কল্যাণে আজকের এই যজ্ঞ অনুষ্ঠান সমাপ্তি পড়বে আলোচনা রাখেন পানিসাগর অগ্নিভার্শা নিবাসী অবসরপ্রাপ্ত শিক্ষক দেবাশীষ দেবনাথ । তৎসঙ্গে আলোচনা সভায় উপস্থিত ছিলেন পানিসাগর থেকে আগত মিহির নাথ, ধনঞ্জয় নাত পরেশনাথ বাবুলনথ সহ আরো অন্যান্য সাধুসন্তগণ।

আজকের যজ্ঞ অনুষ্ঠানে আলোচনা রাখতে গিয়ে দেবাশীষ দাস বলেন যে ভারতের সনাতন ধর্মাবলম্বী দের ঐতিহ্য ভুলে গিয়ে মানুষ পাশ্চাত্য সংস্কৃতিতে আকৃষ্ট হচ্ছে। তাই এই প্রকার যোগ্য অনুষ্ঠানের মাধ্যমে ভারতবাসী তথা হিন্দু সনাতন ধর্মকে রক্ষা করতে শিব জ্ঞানে যজ্ঞ অনুষ্ঠান বিশেষ মুহূর্ত রাখে। ভারতের প্রতি প্রত্যেকটা হিন্দু সনাতন ধর্মীয় পরিবার এরকম যোগ অনুষ্ঠানের আয়োজন আগামী দিনে আরও থেকে আরম্ভ হবে বলে আশা ব্যক্ত করেন। বিশ্বশান্তি কামনায় আজকের এই যজ্ঞ অনুষ্ঠান অনুষ্ঠিত হওয়াতে এলাকায় এক শান্তি ও সস্থির বাতাবরণ বইছে।

একটি মন্তব্য পোস্ট করুন

0 মন্তব্যসমূহ

Close Menu