হিরার যোগে এক বছর থেকে বিদ্যুৎ ট্রান্সফর্মা বিকল-Sabuj Tripura

 

সবুজ ত্রিপুরা 
১৮ ডিসেম্বর
শানিবার

বক্সনগর প্রতিনিধিঃ বারবার মেলাঘর বিদ্যুৎ অফিস কর্তৃপক্ষকে জানিও কোন কাজ হচ্ছে না এমনটাই অভিযোগ করলেন তেলকাজলা গ্রাম পঞ্চায়েতের ৫ নাম্বার ওয়ার্ডের স্থানীয় বাসিন্দারা ।

জানা যায় তেল কাজলা গ্রাম পঞ্চায়েতের ৫ নং ওয়ার্ডের ট্রান্সফর্মার টি দীর্ঘদিন ধরে বিকল হয়ে আছে। তাই স্থানীয় লোক বিকল্প পদ্ধতি হিসেবে পাশের একটি গ্রাম থেকে বিদ্যুৎ তারের সংযোগ এনে বিকল ট্রান্সফরমারের উপরের তারের সংযোগ করে, গত এক বছর কোনরকমে বিদ্যুৎ পরিষেবা গ্রহণ করছে স্থানীয় এলাকার লোকজন। 

              হোয়াটসঅ্যাপে খবর পেতে এখানে ক্লিক করুন

ঘটনার বিবরণে জানা যায় মোহনভোগ আর ডি ব্লক এর অন্তর্গত তেল কাজল গ্রাম পঞ্চায়েতের ৫ নম্বর ওয়ার্ডে বিদ্যুৎ সংযোগ করার জন্য একটি বিদ্যুৎ ট্রান্সফরমিটার বসানো হয়েছে ,কিন্তু দীর্ঘ এক বছর ধরে এই বিদ্যুৎ ট্রান্সফরমিটারটি বিকল হয়ে আছে, বিদ্যুতের ট্রান্সফর মিটারের চারদিকে বনজঙ্গলে ঘেরা রয়েছে। বারবার বিদ্যুৎ অফিসে যোগাযোগ করার পরেও বিদ্যুৎ অফিস কর্তৃপক্ষের পক্ষ থেকে ট্রান্সফরমিটারটি সারাই এর জন্য কোনো উদ্যোগ গ্রহণ করছে না মেলাঘর বিদ্যুৎ দপ্তর। 

এই নিয়ে জনগণের মধ্যে প্রচণ্ড ক্ষোভ দেখা যাচ্ছে। যানা যায় মাঝে মাঝে বিদ্যুৎ ট্রান্সফর মিটারটি শর্ট হয়ে থাকে ,যার ফলে গৃহপালিত পশু কয়েকদিন পর পর মারা যাচ্ছে। কারণ স্থানীয় এলাকার লোকজন বাধ্য হয়ে এ বিদ্যুতের ট্রান্সফর মিটারের উপরের অন্য এলাকা থেকে বিদ্যুৎ তারের সংযোগ করেছে। কারণ ট্রান্সফর মিটার বিকল হওয়ার ফলে বিদ্যুৎ পরিষেবা গ্রহণ করার জন্য ওই এলাকার লোকজন সঠিক নিয়ম না জেনে বিদ্যুৎ পরিষেবা গ্রহণ করছে। যার ফলে ঘনঘন ট্রান্সফর মিটারটি শর্ট হয়ে থাকে। তাছাড়া মাঝে মাঝে অন্য এলাকা থেকে আনীত বিদ্যুৎ সংযোগ ফলে ওই এলাকার লোকজন বিদ্যুৎ বিচ্ছিন্ন করে দেয়, একই ট্রান্সফরমার দিয়ে দুই এলাকায় বিদ্যুৎ সরবরাহ করায় সঠিক ভাবে বিদ্যুৎ পরিষেবা পাচ্ছে না গ্রাহকরা, এখন দেখার বিষয় একবছর অতিক্রম হলেও  পর কি পদক্ষেপ গ্রহণ করে বিদুৎ দপ্তর।

একটি মন্তব্য পোস্ট করুন

0 মন্তব্যসমূহ

Close Menu