ফোন ট্যাগ করে গাজা বাগান চিহ্নিত করে ১৪ হাজার গাঁজা গাছ ধ্বংস করলো পুলিশ-Sabuj Tripura

 

সবুজ ত্রিপুরা 
১৫ ডিসেম্বর
বুধবার

বক্সনগর প্রতিনিধিঃ পর্দার আড়ালে থাকা গাঁজা মাফিয়াদের আস্ফালনে গাঁজার সাম্রাজ্যে পরিণত সোনামুড়া মহকুমায়।আর এই গাঁজার সাম্রাজ্য ধ্বংস করতে ময়দানে কলমচৌড়া থানার পুলিশ।

পর পর কয়েকবার গোপন সংবাদের ভিত্তিতে গাঁজা বিরোধী অভিযানে নেমে বিস্তীর্ণ এলাকাজুড়ে গজিয়ে ওঠা গাঁজা বাগান ধ্বংস করে চলেছে পুলিশ।মঙ্গলবার কলমচৌড়া থানার ওসি বিষ্ণুপদ ভৌমিক মোবাইল ফোন ট্র্যাকের মাধ্যমে গাজা বাগান চিহ্নিত করে গাজা বিরোধী অভিযানে নামে। কলমচৌড়া থানাধীন নজুরপুরা এলাকার জঙ্গলে এই গাঁজা বিরোধী অভিযান চালায়।

               হোয়াটসঅ্যাপে খবর পেতে এখানে ক্লিক করুন

এই অভিযানের টিলাভূমিতে ২ হেক্টর বিস্তীর্ণ এলাকাজুড়ে গজিয়ে ওঠা প্রায় ১৪ হাজারেরও বেশি গাঁজা গাছ কেটে ধ্বংস করে ভস্মীভূত করে দেয় পুলিশ।যার বাজার মূল্য প্রায় ২০ লক্ষাধিক টাকার উপর হবে বলে প্রাথমিকভাবে অনুমান করা হচ্ছে।মঙ্গলবার প্রাতঃ ১০ ঘটিকা থেকে পুলিশের কাছে গোপন সূত্র মারফত একটি খবর আসে কলমচৌড়া থানাধীন নজুরপুর গভীর জঙ্গলের টিলাভূমিতে বিস্তীর্ণ এলাকা জুড়ে কয়েকটি জায়গায় গাঁজার অবাধ বিচরণ হচ্ছে।আর সেই খবরের ভিত্তিতেই থানার পুলিশ ও টি এস আর বাহিনী গভীর জঙ্গলের টিলাভূমিতে দফায় দফায় হানাদারি চালায়।

মঙ্গলবারের এই অভিযানে ছিলেন কলমচৌড়া থানার ওসি বিষ্ণুপদ ভৌমিক,এস আই রথীন্দ্র দেববর্মা সহ বিশাল টি এস আর বাহিনী।আর তাতেই আসে ব্যাপক সাফল্য।অভিযানে উদ্ধার হয় বিস্তীর্ণ এলাকাজুড়ে ২ হেক্টর জমিতে গজিয়ে ওঠা গাঁজা বাগানের সাম্রাজ্য।সঙ্গে সঙ্গেই আরক্ষা বাহিনী গাঁজা গাছ কেটে আগুন জ্বালিয়ে বাগান ধ্বংস করে দেয়।যদিও এখনো পর্যন্ত তেমন কোন কিছুই জানা যায়নি যে এই বিস্তীর্ণ এলাকাজুড়ে গজিয়ে ওঠা গাঁজা চাষের সঙ্গে কে বা কারা উতপ্রোতভাবে জড়িত রয়েছে। তবে প্রাথমিকভাবে জানা যায় মূল পান্ডাকে আটক করার জন্য তদন্ত চলছে।এই দিকে পুলিশ জানান-মুখ্যমন্ত্রী বিপ্লব কুমার দেবের স্বপ্ন 'নেশামুক্ত ত্রিপুরা' গড়তে ও বর্তমানে নেশার তীব্র কবল থেকে বর্তমান যুব সমাজকে রক্ষা করতে ও সুস্থ সমাজ গঠনে পুলিশের এই নেশা বিরোধী অভিযান আগামী দিনেও জারি থাকবে।তবে এইদিকে পর পর কয়েকবার কলমচৌড়া থানার পুলিশ এই গাঁজা-বিরোধী অভিযানের ব্যাপক সাফল্যে সন্তুষ্টি প্রকাশ করে চলেছেন শুভবুদ্ধি সম্পন্ন সচেতন ও তথ্যবিজ্ঞ মহল জুড়ে।

একটি মন্তব্য পোস্ট করুন

0 মন্তব্যসমূহ

Close Menu