শিক্ষক সল্পতা থাকলেও দিব্যি সুখে দিন কাটাচ্ছে বক্সনগর আই টি আই কলেজের শিক্ষক ও কর্মচারীরা-Sabuj Tripura

 

সবুজ ত্রিপুরা 
২৪ ডিসেম্বর

শুক্রবার

বক্সনগর প্রতিনিধিঃ ঘটনার বিবরণে জানা যায় পূর্বতন সরকার তথা বামফ্রন্ট সরকার বক্সনগর এলাকার উন্নয়নের স্বার্থে একটি পালক যুক্ত করে মুখ্যমন্ত্রী মানিক সরকার জিতেন্দ্র চৌধুরী ও সহীদ চৌধুরীর হাত ধরে।

বক্সনগরে একটি শিল্প প্রশিক্ষণ কেন্দ্র তথা আইটিআই কলেজ স্থাপন করা হয়।এরপর থেকেই এর পঠন-পাঠন খুব স্বাভাবিকভাবেই চলতে থাকে কিন্তু বিগত দু'বছর ধরে কর্মচারী স্বল্পতায় ধুকছে এই শিল্প প্রশিক্ষণ কেন্দ্রটি যার ফলে এর পঠন পাঠন লাটে উঠেছে। যার বাস্তবচিএ ধরা পড়ল গতকাল আমাদের প্রতিনিধির ক্যামেরার মধ্যে।দেখা যায় গতকাল বেলা বারোটার সময় কলেজের গেট তালাবন্দি ছিল এর ফলেই নাজেহাল শিক্ষার্থীরা। 

              হোয়াটসঅ্যাপে খবর পেতে এখানে ক্লিক করুন

তারা জানায় সকাল দশটা থেকে এরা কলেজের সামনে অপেক্ষা করছিল দেখা যায়নি কোনো শিক্ষক তথা কর্মচারীদের আর  তাদের প্রথম ক্লাস হওয়ার কথা ছিল দশটা বেজে ৩০ মিনিট নাগাদ কিন্তু কর্মচারীদের খামখেয়ালিপনার খেসারত দিতে হচ্ছে শিক্ষার্থীদের।যদি সময় বাড়ার সাথে সাথে বেলা সাড়ে বারোটা নাগাদ কিছু কর্মচারীদের দেখা মেলে তাও ছিল সংখ্যায় খুবই নগণ্য। এরপর এ বিষয়ে জানতে গেলে দেখা যায় কলেজের ভারপ্রাপ্ত  প্রিন্সিপাল রাহুল ঘোষ কলেজ অনুপস্থিত যদিও তিনি বিশ্রামগঞ্জ এবং বক্সনগর আইটিআই কলেজের দায়িত্ব একাই সামলাচ্ছেন তাই তিনি গতকাল কলেজে রয়েছেন কিন্তু ইনচার্জ হিসেবে দায়িত্বে রয়েছেন হীরালাল দেববর্মা কিন্তু তিনি এসে পৌঁছান সাড়ে বারোটার পর এরপর উনার কাছ থেকে জানতে চাইলে তিনি জানান বর্তমানে যিনি গার্ডের দায়িত্বে রয়েছেন তিনি অসুস্থ থাকায় আজকে কলেজ খুলতে এতটা বিলম্ব হয়েছে।
বর্তমানে এই কলেজটি শিক্ষক স্বল্পতায় ভুগছে,তবে শিক্ষকদের সাথে কথা বলে জানতে পারা যায় কম্পিউটার,ইলেকট্রিশিয়ান, প্লাম্বার ড্রাইভার ও অন্যান্য বিভাগগুলি তে শুধুমাত্র শিক্ষক রয়েছেন আর কলেজে নেই কোন দপ্তরি নেই কোন সুইপার এবং গার্ডের  সংখ্যাও মাত্র একজন যার দরুন এই কলেজ থেকে  পরিচালনা করা একদম অসম্ভব হয়ে পড়েছে। তবে এই কলেজটিতে কয়েক বছর  ধরে বিভিন্ন আমলা থেকে শুরু করে নেতৃত্বরা পরিদর্শন করে এর হাল শোধরানোর প্রতিশ্রুতি দিয়েছিল কিন্তু বাস্তবে কাজের কাজ কিছুই হয়নি তবে এখন দেখার বিষয় সরকার এই কলেজটিকে শিক্ষক স্বল্পতা দূরীকরণে কতটুকু অগ্রণী ভূমিকা পালন করে।


একটি মন্তব্য পোস্ট করুন

0 মন্তব্যসমূহ

Close Menu