দক্ষিণ কলমচৌড়ায় ৫ টি ফ্লটে ৩০ হাজার গাঁজা গাছ ধ্বংস করলো কলমচৌড়া থানার পুলিশ-Sabuj Tripura

 

সবুজ ত্রিপুরা 
১৩ ডিসেম্বর
সোমবার

বক্সনগর  প্রতিনিধিঃ গাঁজার সাম্রাজ্য গড়ে উঠেছিল গোটা এিপুরা রাজ্যে। তবে সোনামুড়া মহকুমা গাঁজা চাষের মৃগয়াক্ষেএ বলে পরিচিত গোটা রাজ্যে অভিজ্ঞ মহলের ধারণা। 

বর্তমানে সোনামুড়া পাশাপাশি অন্যান্য মহাকুমা গুলিও গাঁজা চাষের মৃগয়া ক্ষেত্রে পরিণত হয়েছে।যেমন কমলনগর, কলমচৌড়া,বাগবের, বক্সনগর,রহিমপুর,পুটিয়া, মানিক্যনগর,এই জায়গাগুলিতে গাঁজার রমরমা রয়েছে।

               হোয়াটসঅ্যাপে খবর পেতে এখানে ক্লিক করুন

তবে সোনামুড়া মহাকুমা বক্সনগর এলাকাগুলি ছাড়াও অন্য জায়গায় পুলিশের গাঁজা বিরোধী অভিযান লক্ষ্য করা যায় না।এ বছর কলমচৌড়া থানাধীন বক্সনগরের বিভিন্ন এলাকায় গাঁজা চাষীরা সরকারী বন দপ্তরের এবং ব্যক্তিগত জায়গায় প্রচুর পরিমাণে গাঁজার চারা রোপণ করেছেন।শনিবার  সকাল ১০ থেকে দুপুর ১ টা পর্যন্ত টানা অভিযান চালিয়ে দক্ষিণ কলমচৌড়া পূব পাড়া এলাকায় অভিযান চালিয়ে ৫ টি ফ্লটে প্রায় ৩০ হাজার গাঁজার চারা গাছ ধ্বংস করা হয়। যার বাজার মূল্য ৪০ লক্ষ টাকা।অবৈধ গাঁজা চাষ করা বাগানের গোপন খবর কলমচৌড়া থানার ওসি বিষ্ণুপদ ভৌমিক এর কাছে আসে। ওসি বিষ্ণুপদ ভৌমিক নিজেই নেতৃত্ব দিয়ে ১৫ থেকে ২০ জন পুলিশ ও টিএস আর  কমীদেরকে নিয়ে দক্ষিণ কলমচৌড়া পূব পাড়া এলাকায়  বিশাল গাঁজা বাগান ধ্বংস করতে সক্ষম হয়েছে।এই এলাকার বেশির ভাগ ভূমিতে গাঁজা চাষীরা বুক ফুলিয়ে এই গাঁজা চাষ করে যাচ্ছে দীর্ঘদিন ধরে।

শনিবার আর শেষ রক্ষা হল না তাদের এই অবৈধ গাঁজা গাছের ।ওসি এই গাঁজা গাছ গুলি প্রথমে দা দিয়ে কেটে গাছগুলি ধ্বংস করা হয় পুনরায় যাতে আর রুপন না করতে পারে। তবে জানা যায় এই গাঁজা চাষের বাগানগুলো বন দপ্তরের অধীনে।এই অভিযানে কাটা গাঁজা গুলির  বাজারজাত মূল্য প্রায় ৪০ লক্ষ টাকা হবে বলে জানান ওসি বিষ্ণুপদ ভৌমিক।কলমচৌড়া থানার পুলিশ জানায় আগামী দিনে এমন ধরনের অভিযান জারি থাকবে।

একটি মন্তব্য পোস্ট করুন

0 মন্তব্যসমূহ

Close Menu