বিশ্ব সংখ্যা লঘু দিবস পালন করা হয় সংখ্যা লঘু মোর্চার উদ্যোগে-Sabuj Tripura

 


সবুজ ত্রিপুরা 
২০ ডিসেম্বর
সোমবার

বক্সনগর প্রতিনিধিঃ  শনিবার সোনামুড়া বিশ্ব সংখ্যা লঘু দিবস পালন করা হয় সংখ্যা লঘু মোর্চার উদ্যোগে। এই প্রথম এই দিবস এিপুরা রাজ্যে পালন করা হয়।১৯৯২ সালে জাতীসংঘে এই দিনটি পালন করা হয়েছিল।

এই অনুস্ঠানে উপস্থিত ছিলেন কেন্দ্রীয় সরকারের মন্ত্রী শ্রীমতি প্রতিমা ভৌমিক মহোদয়া, সর্বভারতীয় সংখ্যা লঘু মোর্চার সদস্য ওয়াক্ফ বোর্ডের চেয়ারম্যান বাহারুল ইসলাম মজুমদার, সংখ্যা লঘু মোর্চার রাজ্য সভাপতি শাহাপরান উদ্দিন, চার মন্ডলের সংখ্যা লঘু মোর্চার সভাপতিরা,জেলাসাপতি দেবব্রত ভট্টাচার্য প্রমুখরা।

              হোয়াটসঅ্যাপে খবর পেতে এখানে ক্লিক করুন

সভায় স্বাগত ভাষন রাখেন সোনামুড়ার গর্ব ডঃ মুস্তফা কামাল সাহেব তিনি রাজ্যের সংখ্যা লঘু দের ইতিহাস তুলে ধরেন। এিপুরা রাজ্যের মুসলিম ছাএ ছাএীরা বর্তমানে পেশাগত শিক্ষা যেমন ডাক্তারি ইন্জিনিয়ারিং বিভিন্ন ক্ষেএে এিপুরর মান সম্মানকে আরও শ্রী বৃদ্ধি করেছে।
সভায় এলাকার চার মন্ডলের তথা সোনামুড়া মহকুমার বিভিন্ন এলাকার সমাজ সেবকদের সংবর্ধনা দেওয়া হয়।আজকের সভায় সংখ্যা লঘু অংশের মানুষের উপস্থিতি ছিল চুখে পরার মত।এই সভায় বরনায়ন এর একটি মাদ্রাসাকে দশম শ্রেনি থেকে দ্বাদশ শ্রেণিতে করার প্রতিশ্রুতি করেন। আরও আবেদন করেন সোনামুড়া মহকুমায় ভাল মানের দুয়েকটা ইংলিশ মিডিয়াম বিদ্যালয় করার জন্য।

একটি মন্তব্য পোস্ট করুন

0 মন্তব্যসমূহ

Close Menu