স্কুল পোশাক ছাড়াই প্রতিনিয়ত স্কুলে আসা-যাওয়া করছে ছাত্রছাত্রীরা-Sabuj Tripura

 

সবুজ ত্রিপুরা 

২৯ নভেম্বর

সোমবার

তেলিয়ামুড়া প্রতিনিধিঃ আর্থিকভাবে দুর্বলতাই স্কুলপড়ুয়া ছেলে মেয়ের স্কুলের পোশাক টুকু কিনে নিতে পারেনি। ফলে স্কুল পোশাক ছাড়াই প্রতিনিয়ত স্কুলে আসা-যাওয়া করছে ছাত্রছাত্রীরা। 


এমন কি দীর্ঘদিন ধরে বিভিন্ন সমস্যায় জর্জরিত তেলিয়ামুড়া মহাকুমার মুঙ্গিয়াকামী বিদ্যালয় পরিদর্শকের অন্তর্গত কৃষ্ণমণি চৌধুরীর রিয়াং পাড়া নিম্ন বুনিয়াদী বিদ্যালয়টি। এই বিদ্যালয়ে ছাত্র-ছাত্রী সংখ্যা নেহাত কম নয়। কিন্তু এই বিদ্যালয়টিতে রয়েছে পানীয় জলের সমস্যা। 

                 হোয়াটসঅ্যাপে খবর পেতে এখানে ক্লিক করুন 


বিদ্যালয়ে কোমলমতি ছাত্র ছাত্রীরা পঠন-পাঠন করার জন্য বিদ্যালয়মুখী হয়, কিন্তু সেখানে এসে বিশুদ্ধ পানীয় জল তাদের কপালে জোটে না। অসহায় কোমলমতি ছাত্র ছাত্রীরা ছড়া কিংবা নালা সহ পাথর চোষা অপরিশোধিত জল পান করেই নিজেদের তৃষ্ণা নিবারণ করে আসছে। তাছাড়া এই নিম্ন বুনিয়াদী বিদ্যালয়টিতে ছাত্র-ছাত্রীদের জন্য পোশাক তৈরির টাকা প্রদান না করায় ছাত্র-ছাত্রীরা স্কুল পোশাক ছাড়াই প্রতিনিয়ত  বিদ্যালয়মুখী হতে হচ্ছে। 

ফলে ছাত্রছাত্রীরা বর্তমানে বিদ্যালয় পঠন-পাঠন করতে এসে বেগ পেতে হচ্ছে। এদিকে আরো অভিযোগ এই বিদ্যালয়টিতে  শৌচালয়ের ব্যাবস্থা না থাকায় প্রাকৃতিক কাজকর্ম করতে হচ্ছে জঙ্গলের মধ্যে।বারবার স্কুলে বিভিন্ন সমস্যার কথা মুঙ্গিয়াকামী বিদ্যালয় পরিদর্শকের গোচরে নিয়েও কাজের কাজ কিছু না হওয়াতে সমস্যা যে তিমিরে ছিল সেই তিমিরেই রয়ে গেছে। এখন দেখার বিষয় ঊর্ধ্বতন কর্তৃপক্ষ এই নিম্ন বুনিয়াদী বিদ্যালয়টির বিভিন্ন সমস্যা,দুরবস্থা দূরীকরণে কি ধরনের পদক্ষেপ গ্রহণ করেন।

একটি মন্তব্য পোস্ট করুন

0 মন্তব্যসমূহ

Close Menu